সকল মেনু

ইস্ট বেঙ্গলকে উড়িয়ে শেখ জামাল ফাইনালে

স্পোর্টস ডেস্ক, ১১ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম)  : মোহনবাগানের পর এবার ইস্ট বেঙ্গলকে ৩-০ ব্যবধানে উড়িয়ে দিয়ে আইএফএ শিল্ডের ফাইনালে উঠেছে বাংলাদেশের শেখ জামাল।

মঙ্গলবার কলকাতার যুব ভারতী ক্রীড়াঙ্গণে অনুষ্ঠিত সেমি-ফাইনালে ভারতের অন্যতম শক্তিশালী দল ইস্ট বেঙ্গলকে সহজেই ৩-০ গোলে হারিয়েছে তারা।

নাইজেরীয় স্ট্রাইকার এমেকা ডার্লিংটন, হাইতির স্ট্রাইকার সনি নর্দে ও নদের্র স্বদেশের ফরোয়ার্ড ওয়েডসন অ্যানসেলমে পুরো ম্যাচে প্রাধান্য বিস্তার করে এ তিন গোলদাতা।

২৩ মিনিটে ওয়েডসনের সেন্টার থেকে এমেকার হেড সাইড বারে লেগে জালে জড়িয়ে এগিয়ে দেয় শেখ জামালকে।

৩৭ মিনিটে এমেকার বাড়ানো বল ধরে, আড়াআড়ি শটে ব্যবধান দ্বিগুণ করেন নর্দে। টুর্নামেন্টে এটা তার তৃতীয় গোল। আগের গোল দুটো ছিল গ্রুপ পর্বে এবং সেমি-ফাইনালে।

৬৭ মিনিটে শেখ জামালের জয় নিশ্চিত করা গোলটি ওয়েডসনের। বঙের ভেতর ঢুকে পড়া ওয়েডসনের শট ইস্ট বেঙ্গলের ডিফেন্ডার রাজু গায়কোয়াড়ের পায়ে লেগে, গোলরক্ষককে বিভ্রান্ত করে জালে চলে যায়।

এর আগে ১৯৯৫ সালে ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড প্রথম দল হিসেবে এই টুর্নামেন্টের ফাইনালে খেলেছিল।

ইস্ট বেঙ্গলের বিপক্ষে ঐ ফাইনালে হেরে যায় মোহামেডান।

শেখ জামাল ধানমন্ডি একাদশ : হিমেল, দিদারুল, ইয়ামিন মুন্না, সোহেল, নাসির, লিঙ্কন, ইয়াসিন, মামুনুল, সনি, ওয়েডসন, এমেকা (আলী)।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top