সকল মেনু

চট্টগ্রামে পুলিশ বিজিবি ও জনতা ত্রিমুখী সংঘর্ষ, সাংবাদিকসহ আহত ২০

চট্টগ্রাম, (হটনিউজ২৪বিডি.কম) : চট্টগ্রামের পটিয়ায় পুলিশ-বিজিবি ও স্থানীয় জনতার ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় স্থানীয় দুই সাংবাদিকসহ কমপক্ষে ২০ জন আহত হয়।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে পটিয়া বাস ষ্টেশন এলাকায় এ ঘটনা ঘটে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়েছে।  বর্তমানে ঐ এলাকায় থমথম অবস্থা বিরাজ করছে। সংর্ঘষ চলাকালে চট্টগ্রাম-কক্সবাজার আরাকান সড়কের দুই পাশে প্রায় এক কিলোমিটার যানজটের সৃষ্টি হয়।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানাগেছে, পটিয়া বাস ষ্টেশন এলাকায় সকালে ইউনিক পরিবহনের একটি বাস বিজিবি সদস্যদের বহনকারী একটি গাড়িকে (গাড়ী নং- চট্ট-মেট্টো-ঠ-১১-০২২৮) ওভারটেক করা নিয়ে বাকবিতন্ডা হয়।

এক পর্যায়ে বিজিবি সদস্যরা গাড়ী থামিয়ে ইউনিক গাড়ীর ড্রাইভার সহিবুর রহমান ও  হেলপার আনোয়ারকে বেধড়ক পিটিয়ে আহত করে। এতে হেলপার আনোয়ার রক্তাক্ত জখম হলে স্থানীয় লোকজন উত্তেজিত হয়ে পড়ে।

পরে স্থানীয় জনতার সাথে বিজিবি ও পুলিশের সংঘর্ষ বেঁধে যায়। এসময় পুলিশ ৩-৪ রাউন্ড ফাকা গুলি করে।

ঘটনার সময় পুলিশের বেধড়ক লাঠি পেটায় সংবাদ সংগ্রহ ও ছবি তোলার সময় দৈনিক আলোকিত বাংলাদেশ-এর পটিয়া প্রতিনিধি শফিউল আজম ও পূর্বদেশ প্রতিনিধি রবিউল হোসেনসহ কমপক্ষে ২০জন আহত হয়।

আহত ইউনিক গাড়ীর ড্রাইভার ও হেলপারকে পটিয়া থানা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

পটিয়া থানার অফিসার ইনচার্জ মফিজ উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, গাড়ী ওভারটেক করা নিয়ে বাকবিত-ার জের ধরে বিজিবি সদস্যরা ড্রাইভার ও হেলপারকে পিটিয়ে আহত করে। এতে বাস শ্রমিকরা উত্তেজিত হয়ে আরাকান সড়ক বন্ধ করে দেয়। তারা বিজিবি সদস্যদের উপর আক্রমণ চালালে পুলিশ বাধ্য হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাঁকা গুলি ছোড়ে।

বাস শ্রমিক নেতা মো.আলী অবিলম্বে বাস শ্রমিকদের উপর হামলার তদন্ত করে বিজিবি সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়েছেন।

তাছাড়া তারা পরিবহন শ্রমিকদের জরুরী সভা ডেকেছেন। সেখানে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top