জাতীয় প্রধান খবর

সারাদেশের দলীয় অফিস মনিটরিং করবেন শেখ হাসিনা

ঢাকা, ১১ ফেব্রুয়ারি  (হটনিউজ২৪বিডি.কম) :  ঢাকায় বসেই কেন্দ্রীয় ও সারাদেশের দলীয় কার্যালয়গুলো মনিটরিং করবেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। এ জন্য ধানমন্ডিস্থ দলীয় সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়সহ সারাদেশের সাংগঠনিক জেলা অফিসগুলোকে ডিজিটাল করার পাশাপাশি দলের বিভিন্ন কমিটিকে ডাটাবেজের আওতায় আনা হচ্ছে।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ড. আব্দুস সোবহান গোলাপ জানান, সম্প্রতি ধানমন্ডিস্থ দলীয় সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়কে ফ্রি ওয়াইফাই জোন চালু করা হয়েছে। এছাড়া এ কার্যালয়ের সকল কক্ষে কম্পিউটারের সংখ্যা বৃদ্ধির পরিকল্পনা নেয়া হয়েছে। একই সাথে দলীয় কর্মীদের কম্পিউটার প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি বলেন, দলীয় সভানেত্রীর কার্যালয়কে পুরোপুরি ডিজিটাল করার পরই দলের কেন্দ্রীয় কার্যালয়, ২৩, বঙ্গবন্ধু এভিনিউকেও একই ব্যবস্থার আওতায় আনা হবে। সভানেত্রীর কার্যালয়ে জরুরি প্রয়োজনে সাংবাদিকদের নিউজ পাঠানোর জন্য অফিসের দ্বিতীয় তলায় দুইটি কম্পিউটার দেয়া হবে।

আব্দুস সোবহান গোলাপ জানান, সারাদেশে দলীয় কার্যালয়ের সকল কক্ষতে ধাপে ধাপে কম্পিউটার ব্যবহার নিশ্চিত করা হবে। এছাড়াও সভানেত্রীর কার্যালয়ের সামনে কোনো গেট নেই, তাই সেখানে একটা গেট নির্মাণ করা হবে।

দপ্তর সম্পাদক বলেন, কেন্দ্রীয় কমিটির পাশাপাশি সারাদেশের জেলা, মহানগর, উপজেলা, ইউনিয়ন পর্যায়ের কমিটিসহ সকল সহযোগী এবং ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোকে ডাটাবেজের আওতায় আনা হবে। যাতে করে সহজেই বোঝা যায়, কোন কমিটির মেয়াদ শেষ হয়েছে এবং কতদিন আগে শেষ হয়েছে।