সকল মেনু

আপোষহীন আন্দোলনের ঘোষণা নোমানের

ঢাকা, ১০ ফেব্রুয়ারি (হটনিউজ24বিডি): অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আপোষহীন আন্দোলন-সংগ্রাম চালিয়ে যাবার ঘোষণা দিলেন বিএনপি’র ভাইস-চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। তিনি বলেন, আন্দোলন কেউ স্তব্ধ করতে পারেনি। সংকট ঘণীভূত হচ্ছে। আমরা প্রস্তুতি নিচ্ছি নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের চূড়ান্ত সংগ্রামের।

সোমবার জাতীয় প্রেসক্লাবের হলরুমে যুব জাগপা আয়োজিত “৫ জানুয়ারির নির্বাচনে নিহত গণতন্ত্র ও মুমূর্ষূ স্বাধীনতা” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। যুব জাগপার সভাপতি আসাদুর রহমান খানের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) সভাপতি শফিউল আলম প্রধান, সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান প্রমুখ।

নোমান দেশব্যাপী খুন-গুম আর নির্যাতন নিপীড়নের প্রতিবাদ জানিয়ে বলেন, রক্ষী বাহিনীর মাধ্যমে জনগণকে হত্যা করে আওয়ামী লীগ পার পায়নি। তিনি বলেন, গণভবন একটি পরিবারকে লিখে দেওয়ার জন্য এ দেশের মানুষ মুক্তিযুদ্ধ করেনি।

তিনি বলেন, দেশে এখন রাজনৈতিক শূন্যতা চলছে। দশম নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি। পাঁচ ভাগ ভোটের সরকার জনগণের সরকার নয়। জনগণ স্বৈরাচারী শাসনের পরিবর্তন চায়। যারা ৫ বছর দেশের সম্পদ লুট করেছে, বিরোধী দলের গণতান্ত্রিক অধিকার হরণ করেছে- তাদের ক্ষমতা থেকে বিদায় করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top