সকল মেনু

শিক্ষকেরা কেন্দ্রে মুঠোফোন নিয়ে যেতে পারবেন না: নাহিদ

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, এবার যে ব্যবস্থা নেওয়া হয়েছে, এতে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা হবে বলে আমরা আশা করছি। এবার শিক্ষকেরাও পরীক্ষাকেন্দ্রে মুঠোফোন নিয়ে যেতে পারবেন না। তবে কেন্দ্রসচিব পরীক্ষার কাজে একটি ফোন ব্যবহার করতে পারবেন। এবার প্রশ্নপত্র যাতে ফাঁস না হয়, সে ব্যাপারে কড়া পদক্ষেপ নেওয়া হয়েছে। জেলা প্রশাসকদের কাছেও নির্দেশনা পাঠানো হয়েছে।

এসএসসি পরীক্ষা উপলক্ষে শনিবার সচিবালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান শিক্ষামন্ত্রী।

আগামীকাল রবিবার থেকে সারাদেশে শুরু হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষা। এবছর এসএসসি, দাখিল ও এসএসসি ভোকেশনাল পরীক্ষায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ১৪ লাখ ৩২ হাজার ৭২৭ জন। গতবারের চেয়ে এবার পরীক্ষার্থী বেড়েছে এক লাখ ২৯ হাজার ৬৫৪ জন।

এবার মোট পরীক্ষার্থীর মধ্যে এসএসসিতে ১০ লাখ ৯০ হাজার ৫৫৫ জন, দাখিলে দুই লাখ ৩৯ হাজার ৭৪৯ জন এবং এসএসসি ভোকেশনালে এক লাখ দুই হাজার ৪২৩ জন। সারাদেশের দুই হাজার ৯৪২টি কেন্দ্রে এই পরীক্ষা হবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- শিক্ষাসচিব কামাল আবদুল নাসের চৌধুরী, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক ফাহিমা খাতুন, ঢাকা বোর্ডের চেয়ারম্যান তাসলিমা বেগম প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top