সকল মেনু

আওয়ামী লীগ দেউলিয়া হতে যাচ্ছে : পার্থ

আওয়ামী লীগ রাজনৈতিকভাবে দেউলিয়া হতে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ।

সম্পতি এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, “আওয়ামী লীগের বর্ষিয়ান রাজনীতিকরা পাঁচ বছর ক্ষমতায় থাকার স্বপ্ন দেখছেন। এটাই প্রমাণ করে তারা রাজনৈতিকভাবে দেউলিয়া হতে যাচ্ছে। তাদের চিন্তা চেতনায় গণতন্ত্র নেই এটা তারই প্রমাণ।”

পার্থ বলেন, “একের পর এক বিরোধী নেতাকর্মীদের হত্যা করা হচ্ছে বিচারবহির্ভূতভাবে। আর বলা হচ্ছে এরা সবাই সন্ত্রাসী। বাকের ভাই তো এখন সত্যি সত্যিই বাকের ভাই হয়ে গেলেন। আমাদের নামেও তো বোমা মারার অভিযোগে বিস্ফোরক দ্রব্য আইনে মামলা আছে। আমাদেরও তাহলে সন্ত্রাসী বলে হত্যা করে ফেলুক।”

১৯ দলের তরুণ এই নেতা বলেন, “সংবিধান বলছে প্রজাতন্ত্রের সকল ক্ষমতার উৎস হলো জনগণ। আর এখন প্রজাতন্ত্রের সকল ক্ষমতার উৎস হয়ে গেছে আওয়ামী লীগ।”

বিরোধী জোটের আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, “আন্দোলনতো শেষই হয়নি। মার্চ ফর ডেমোক্রেসি কর্মসূচিতে বিরোধী দলীয় নেতাকে তার বাড়িতে অবরোধ করে রাখার পর এটা স্পষ্ট হয়েছিল যে, গ্রহণযোগ্য নির্বাচনের চেয়ে ক্ষমতায় টিকে থাকাই আওয়ামী লীগের বড় বিষয়। ওই দিন কর্মীরা রাস্তায় নামলে অনেকগুলো প্রাণ হারাতো। বিরোধী দল রাস্তায় না নেমে অনেকগুলো জীবন বাঁচানো গেছে। এমন একটা সরকার গঠন করেই খেলা শেষ মনে করছে আওয়ামী লীগ। আসলে খেলাতো শেষ নয়।”

সামনে আন্দোলনের প্রসঙ্গে আন্দালিব বলেন, “দুর্ভাগ্যজনকভাবে বাংলাদেশে অহিংস আন্দোলন করে কোনো সরকার পতনের আন্দোলন সফল হয়নি। আমরা কোনো সহিংসতা সমর্থন করি না। কিন্তু সহিংসতার হচ্ছে তা দেখতে হবে। আজ তিন বছর ধরে দেশে আর লাঠিচার্জ বলে কিছু নেই। এখন সিনিয়র নেতাদেরও রাস্তায় নামলেই গুলি করে দেয়া হচ্ছে।” সূত্র: মানবজমিন

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top