সকল মেনু

হরতাল চলছে জামায়াতের

 নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ৬ ফেব্রুয়ারি :  দেশব্যাপী জামায়াতের ডাকে সকাল-সন্ধ্যা হরতাল চলছে। তবে রাজধানীতে এর তেমন কোনো প্রভাব নেই বললেই চলে। সকাল থেকে বাসসহ বিভিন্ন গণপরিবহন স্বাভাবিকভাবে চলাচল করতে দেখা গেছে। ১০ ট্রাক অস্ত্র মামলায় জামায়াতে ইসলামীর আমির ও সাবেক শিল্পমন্ত্রী মাওলানা মতিউর রহমান নিজামীর বিরুদ্ধে মৃত্যুদণ্ডের রায়ের প্রতিবাদে এই হরতাল পালন করছে জামায়াত। এদিকে হিন্দু সম্প্রদায়ের গঙ্গাস্নানের জন্য চাঁপাইনবাবগঞ্জ হরতালের আওতামুক্ত রাখার ঘোষণা দিয়েছে দলটি। জামায়াতে ইসলামীর হরতালে ঢাকায় বাস চালানোর ঘোষণা দিয়েছেন মালিকরা। ঢাকা সড়ক পরিবহন সমিতি রাজধানী এবং আশপাশের জেলাগুলোতে বাস ও মিনিবাস চালানোর ঘোষণা দেয়। বুধবার বাস মালিকদের এক সভায় এই সিদ্ধান্ত হয়।    বিজ্ঞপ্তিতে বলা হয়, আবারও অরাজক পরিস্থিতি সৃষ্টি করার জন্যই জামায়াত এমন একটি ইস্যুবিহীন হরতাল ডাক দিয়েছে। খোঁড়া অজুহাতে ডাকা হরতাল পরিবহন মালিক-শ্রমিকরা মেনে নেবেন না।  হরতালে গাড়ি চলাচল যাতে বাধাগ্রস্ত না হয়, সে জন্য নিরাপত্তা জোরদার করতে পুলিশ প্রশাসনকে অনুরোধ করা হয়েছে। সকাল সোয়া সাতটার দিকে রাজধানীর শাহজাদপুরে শিবিরের নেতা-কর্মীরা হরতালের সমর্থনে ঝটিকা মিছিল বের করে তিন-চারটি ককটেলের বিস্ফোরণ ঘটিয়েছেন। তবে পুলিশ আসার আগেই সটকে পড়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। এ ছাড়া সকাল সাড়ে আটটার দিকে খিলগাঁওয়ের তালতলা এলাকায় শিবির মিছিল বের করে। এ সময় তারা রাস্তায় পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেয়। অল্প কিছুক্ষণ যান চলাচল বন্ধ থাকে। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে আসার আগেই নেতা-কর্মীরা চলে যান। বিএনপিবিহীন নির্বাচনে বিজয়ী হয়ে আওয়ামী লীগ সরকার গঠনের পর এটাই প্রথম হরতাল।
গত শুক্রবার সন্ধ্যায় এক বিবৃতিতে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান সোমবার সারা দেশে হরতালের ঘোষণা দেন। কিন্তু শনিবার সন্ধ্যায় আরেক বিবৃতিতে বিশ্ব ইজতেমা ও মঙ্গলবার হিন্দু ধর্মাবলম্বীদের সরস্বতী পূজার কথা বিবেচনা করে হরতাল পিছিয়ে বৃহস্পতিবার নেওয়া হয়। বুধবার সন্ধ্যায় এক বিবৃতিতে দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান সারা দেশে শান্তিপূর্ণ হরতাল পালন করার জন্য দলের নেতা-কর্মীদের আহ্বান জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top