সকল মেনু

শীর্ষে অ্যাটলেটিকো; বার্সার হারের পর রিয়ালের ড্র

 স্পোর্টস ডেস্ক, ঢাকা, ৩ ফেব্রুয়ারি :  অ্যাটলেটিকো মাদ্রিদের জন্য রবিবার রাতটি স্মরণীয় হয়ে থাকতেই পারে। স্প্যানিশ লা লিগার পয়েন্ট টেবিলে শীর্ষে শেষ কবে তারা উঠেছিল সেটা খুঁজতে হয়তো ধুলোয় মোড়া ফাইল ঘাটতে হবে। দুই জায়ান্টের (বার্সেলোনা, রিয়াল) গতির সামনে খুঁজেই পাওয়া ভার না অন্য কোনো দলকে।
তাই স্প্যানিশ লা লিগাকে দুই ঘোড়ার প্রতিযোগিতা বলে আখ্যায়িত করা হত। কিন্তু গেল মৌসুম থেকে বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদদের সঙ্গে টেক্কা দিচ্ছে দিয়েগো সিমিওনির অ্যাটলেটিকো মাদ্রিদ। হাড্ডাহাড্ডি লড়াই করে যাচ্ছে লা লিগার দুই জায়ান্টের সঙ্গে। শনিবার রাতে বার্সেলোনার হারের পর রবিবার রাতে রিয়াল মাদ্রিদও ড্র করেছে। ফলে দুই জায়ান্টকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। এ যাত্রায় দিয়েগো কোস্টার জোড়া গোলে তারা ৪-০ গোলে হারিয়েছে রিয়াল সোসিয়েদাদকে। অন্যদিকে রিয়াল মাদ্রিদ ১-১ গোলে ড্র করেছে অ্যাথলেটিক বিলবাওর সঙ্গে। ২২ ম্যাচ থেকে অ্যাটলেটিকোর সংগ্রহ ৫৭ পয়েন্ট। সমসংখ্যক ম্যাচ থেকে বার্সেলোনা এবং রিয়ালের সংগ্রহ ৫৪ পয়েন্ট। গোল ব্যবধানে এগিয়ে থেকে বার্সেলোনা অবস্থান নিয়েছে দ্বিতীয়স্থানে। আর রিয়াল রয়েছে তাদের পরেই। অ্যাটলেটিকো মাদ্রিদের সামনে দাঁড়াতেই পারেনি রিয়াল সোসিয়েদাদ। ঘরের মাঠে ডেভিড ভিয়ার গোলে ৩৮ মিনিটেই এগিয়ে যায় অ্যাটলেটিকো। প্রথমার্ধে আর কোনো গোলের দেখা পায় না সিমিওিনির দল। ৭২ মিনিটে দিয়েগো কোস্টা এবং ৭৮ মিনিটে মিরান্ডা গোল পেলে অ্যাটলেটিকো এগিয়ে যায় ৩-০ ব্যবধানে। ৮৭ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করে সোসিয়েদাদের হারের ষোলোকলা পূর্ণ করেন কোস্টা। অন্যদিকে ঘরের মাঠে রিয়ালকে ভালোভাবেই চেপে ধরে অ্যাথলেটিকো বিলবাও। ফলে প্রথমার্ধ থাকে গোলশূন্য। দ্বিতীয়ার্ধের ৬৫ মিনিটে রিয়ালের জেসে গোল পেলে এগিয়ে যায় লস ব্লাঙ্কোসরা। কিন্তু ৭৩ মিনিটে বিলবাওর ইবাই গোমেজের গোলে ম্যাচে সমতা ফেরে। ৭৫ মিনিটে লাল কার্ড পেয়ে রোনালদো ফিরে যান। শেষ পর্যন্ত অমীমাংসিতভাবেই শেষ হয় ম্যাচ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top