সকল মেনু

পার্লামেন্ট নির্বাচন; দশ হাজার পুলিশ মোতায়েন থাকবে ব্যাংককে

ডেস্ক রিপোর্ট, ঢাকা, ৩০ জানুয়ারি :  আগামী রোববার পার্লামেন্ট নির্বাচন উপলক্ষে রাজধানী ব্যাংককে ১০ হাজার পুলিশ মোতায়েন করবে থাইল্যান্ডের সরকার।
ভোটের সময় বিক্ষোভকারীরা যাতে কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সে জন্য এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আইনমন্ত্রী চালের্ম ইয়োবামরাং গতকাল বুধবার এ কথা জানান।সরকারবিরোধী আন্দোলনের কারণে সহিংসতার আশঙ্কায় প্রধানমন্ত্রী ইংলাক সিনাওয়াত্রার সরকারকে ভোট পিছিয়ে দেওয়ার আহ্বান জানিয়েছিল নির্বাচন কমিশন। তবে গত মঙ্গলবার সরকার জানায়, পূর্বনির্ধারিত সময়েই নির্বাচন হবে। সরকারবিরোধী আন্দোলনের মুখে গত ডিসেম্বরে পার্লামেন্ট ভেঙে দিয়ে ২ ফেব্রুয়ারি আগাম নির্বাচনের ঘোষণা দিয়েছিলেন ইংলাক। তবে প্রধান বিরোধী দল ডেমোক্রেট পার্টি নির্বাচন বর্জন এবং বিক্ষোভকারীরা নির্বাচন বানচালের হুমকি দিয়েছে।
গত ১৫ জানুয়ারি থেকে ব্যাংকক ও আশপাশের প্রদেশগুলোয় জরুরি অবস্থা জারি করা হয়েছে। তবে জরুরি অবস্থা উপেক্ষা করেই আন্দোলন চালাচ্ছে সরকারবিরোধীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top