সকল মেনু

সাম্প্রদায়িক হামলার বিরুদ্ধে মৌলভীবাজারে নারীদের শপথ পাঠ প্রতিবাদ র‌্যালী ও সমাবেশ

মৌলভীবাজার প্রতিনিধি: দেশজুড়ে ধর্মীয় সংখ্যালঘুদের নারী ও শিশুদের উপড় সাম্প্রদায়িক হামলা ও নির্যাতনের প্রতিবাদে মৌলভীবাজারে নারী সমাজের শপথবাক্য পাঠ, প্রতিবাদ র‌্যালী ও নারী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে মৌলভীবাজার পৌর পার্কে পারিবারিক নির্যাতন প্রতিরোধ কমিটির উদ্যোগে এ কর্মসূচী পালিত হয়। নারী সমাবেশে সাম্প্রদায়িক হামলার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর প্রত্যয়ে শপথবাক্য পাঠ করেন শতাধিক প্রতিবাদী নারী। নারীদের শপথ পাঠ করান শিক্ষাবিদ ও নারী নেত্রী মায়া ওয়াহেদ।এরপর হামলাকারীদের দ্রুত গ্রেফতার ও বিশেষ ট্রাইব্যুনালের মাধ্যমে দোষীদের শাস্তির দাবীতে প্রতিবাদ র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের প্রধান সড়কসমূহ প্রদক্ষিন করে । এর আগে সেখানে পারিবারিক নির্যাতন প্রতিরোধ কমিটির উদ্যোগে দেশজুড়ে সাম্প্রদায়িক সন্ত্রাসের প্রতিবাদে চেঞ্জমেকার সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে
বক্তব্য রাখেন, নারী নেত্রী মায়া ওয়াহেদ, পৌর কাউন্সিলর কৃষ্ণা দাশ, আ.ম. সালেহ সোহেল প্রমূখ। বক্তারা সাম্প্রদায়িক হামলা রুখে দিতে নারীসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। তাছাড়া দ্রুত দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করে দেশে গনতন্ত্রের ধারা অব্যাহত রাখতে সরকারের প্রতি অনুরোধ জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top