সকল মেনু

অশান্তি বেগমের আক্রমনের শিকার থেকে নিরীহ গরুও রেহাই পায়নি : প্রধানমন্ত্রী

 নিজস্ব প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম,ঢাকা:  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলেছেন, উনি জনগণকে ডাক দেন। উনার ডাকে কেউ সাড়া দেয় না। শেখ হাসিনা বলেন, অশান্তি বেগমের আক্রমনের শিকার থেকে নিরীহ গরুও রেহাই পায়নি। তিনি বলেন, রিকশাওয়ালা, গাড়িচালক কেউ রেহাই পায়নি। বারবার আলোচনার ডাক দেওয়া হলেও তিনি সাড়া দেননি। আলটিমেটাম দিয়েছেন।  শুক্রবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত জনসভায় তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, নির্বাচন বানচাল করার চেষ্টা করলেও তা সফল হয়েছে। ৪০ শতাংশ ভোট পড়েছে। এজন্য তিনি সবাইকে ধন্যবাদ জানান। বিএনপি নেতৃত্বাধীন জোটের প্রতিরোধের ঘোষণা ও ‘শত বাধা বিপত্তির মধ্যেও’ ৪০ শতাংশ ভোটার ৫ জানুয়ারি ভোট দেয়ায় সবাইকে ধন্যবাদ ও ‘সংগ্রামী’ অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।
তিনি বলেন, “যারা শত বাধা বিপত্তি উপেক্ষা করে ভোট কেন্দ্রে গিয়েছে, তাদের প্রতি আমি কৃতজ্ঞতা জানাই, সংগ্রামী অভিনন্দন জানাই।” দশম জাতীয় সংসদ নির্বাচনের আগে আওয়ামী লীগ সেসব নির্বাচনী প্রতিশ্রুতি দিয়েছে সেগুলো বাস্তবায়নেরও অঙ্গীকারও করেন তিনি। বৃহস্পতিবার রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের বিষয়টি জানিয়ে প্রধানমন্ত্রী জানান, “আগামী ১২ তারিখে আমরা সরকার গঠন করব, শপথ গ্রহণ করব।” নির্বাচন বাতিলের দাবিতে বিএনপি নেতৃত্বাধীন জোটের কর্মসূচির সমালোচনা করে শেখ হাসিনা বলেন, “আর মানুষকে যন্ত্রণা দেবেন না, মানুষ হত্যা করবেন না। আমি বিএনপি নেত্রীকে বলব- এটা বন্ধ করেন।  “এটা যদি বন্ধ না করেন তাহলে কীভাবে বন্ধ করতে হয় তা আওয়ামী লীগের জানা আছে। বাংলাদেশের মানুষের জানমাল রক্ষা করার জন্য যতো কঠোর হতে হয় ততো কঠোর হব।” বেলা আড়াইটায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরীর সভাপতিত্বে ‘বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ উপলক্ষে আয়োজিত এই জনসভা শুরু হয়। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, মোহাম্মদ নাসিম, আব্দুল লতিফ সিদ্দিকী, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আহমদ হোসেন, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জাল হোসেন চৌধুরী মায়াসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতারাও সমাবেশে বক্তব্য দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top