খেলা

শুরু হচ্ছে আগামী সপ্তাহে বিসিএল

 আফিফা জামান, ঢাকা, ৬ জানুয়ারি : বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) শুরু হচ্ছে আগামী সপ্তাহের ১২ অথবা ১৪ জানুয়ারি থেকে। সোমবার সন্ধ্যায় গণমাধ্যমকে এ সিদ্ধান্ত জানানো হয়।

ফ্রাঞ্চাইজি-নির্ভর বিসিএলের এবারের আসরে অংশ নিচ্ছে চারটি দল। এর মধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নিজেই চতুর্থ ফ্রাঞ্চাইজি। অন্য তিনটি দল হচ্ছে ওয়ালটন সেন্ট্রাল জোন, প্রাইম ব্যাংক সাউথ জোন এবং ইসলামী ব্যাংক ইস্ট।

টুর্নামেন্ট নিয়ে সোমবার সন্ধ্যায় বৈঠক হয় মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে। ফ্রাঞ্চাইজিদের ওই বৈঠকে ১২ অথবা ১৪ জানুয়ারি থেকে টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত হয় ।

বিসিবির লজিস্টিক কমিটির চেয়ারম্যান ড. আই এইচ মল্লিক বলেন, ‘শ্রীলঙ্কা সফরের আগে আমরা চেয়েছিলাম, ক্রিকেটাররা মাঠে ব্যস্ত থাকুক। তাই প্রথম শ্রেণির টেস্ট ক্রিকেটের ওপর জোর দিই। সিদ্ধান্ত হয়, ১২ অথবা ১৪ জানুয়ারি থেকে মাঠে গড়াবে এবারের আসর।’

তিনি আরো বলেন, শ্রীলঙ্কা সফরের আগে প্রথম দুই রাউন্ডের ম্যাচ অনুষ্ঠিত হবে বিকেএসপির দুটি মাঠে। পরের একটি রাউন্ড অনুষ্ঠিত হবে টি-২০ বিশ্বকাপের পর। সিঙ্গেল লেগের খেলা হওয়ায় তিন রাউন্ডের ম্যাচ শেষেই হবে ফাইনাল।

বৈঠকে উপস্থিত ছিলেন, ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন সুজন, গেম ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন, ওয়ালটন সেন্ট্রাল জোনের পক্ষে সিইও এবং ওয়ালটনের নির্বাহী পরিচালক হুমায়ুন কবীর, প্রধান সমন্বয়ক ও প্রতিষ্ঠানটির অপারেটিভ ডিরেক্টর উদয় হাকিম, প্রাইম ব্যাংক সাউথ জোনের পক্ষে সাইফুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, বিসিএলের প্রথম আসরে চ্যাম্পিয়ন হয় ওয়ালটন সেন্ট্রাল জোন।