সকল মেনু

রংপুরে হাসিনা, এরশাদ ও টিপু মুনশি বেসরকারিভাবে নির্বাচিত

 রংপুর অফিস:  রংপুরে তিনটি আসনে বেসরকারিভাবে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা, টিপু মুনশি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ
এরশাদ নির্বাচিত হয়েছেন। রংপুর জেলা রির্টানিং অফিসার ও জেলা প্রশাসক  ফরিদ আহাম্মদ বেসরকারিভাবে এসব ফলাফল ঘোষণা করেন।রংপুর-৬ পীরগঞ্জ আসনে ২ লাখ ৬২ হাজার ৭৩৫ ভোটের মধ্যে শেখ হাসিনা (নৌকা)পেয়েছেন ১ লাখ ৪৮ হাজার ৫৯৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি জাতীয় পার্টির নুর আলম মিয়া যাদু (লাঙ্গল)পেয়েছেন ৪ হাজার ৯৫৯ ভোট। এ আসনে ১০৬টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়েছে। স্থগিত করা হয়েছে ২টি কেন্দ্রের ভোট। রংপুর-৩ সদর আসনে বিজয়ী হয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ(লাঙ্গল)। তিনি পেয়েছেন ৫৫ হাজার ৪৫৩ ভোট। তা নিকটতম প্রতিদ্বন্দ্বি জাসদের সাব্বির আহমেদ (মশাল) পেয়েছেন ২৫হাজার ৫৮৬ ভোট। এ কেন্দ্রে ২০৫ টি কেন্দ্রের মধ্যে ৭টি কেন্দ্রের ফলাফল স্থগিত করা হয়েছে। রংপুর-৪ কাউনিয়া-পীরগাছা আসনে আওয়ামী লীগের টিপু মুনশি (নৌকা)পেয়েছেন ১ লাখ ১৩ হাজার ৮২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি জাতীয় পার্টির করিম উদ্দিন ভরসা(লাঙ্গল) পেয়েছেন ৫ হাজার ৯৮৬ ভোট। এ আসনে ১৬০ কেন্দ্রের মধ্যে স্থগিত রয়েছে ৪৫টি কেন্দ্রের ভোট। রংপুর ৬টি আসনের মধ্যে তিনটিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন রংপুর-১ গঙ্গাচড়া আসনে জাতীয় পার্টির মসিউর রহমান রাঙ্গা, রংপুর-২ বদরগঞ্জ-তারাগঞ্জ আসনে আওয়ামী লীগের আবুল কালাম মোঃ আসাদুল হক চৌধুরি ডিউক ও রংপুর-৫ মিঠাপুকুর আসনে আওয়ামী লীগের এইচএন আশিকুর রহমান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top