সকল মেনু

ভারতে বাহরাইন কূটনীতিকের যৌন কেলেঙ্কারি!

ডেস্ক রিপোর্ট
ঢাকা, ২৬ ডিসেম্বর : এবার ভারতে যৌন কেলেঙ্কারির দায়ে অভিযুক্ত হলেন বাহরাইন দূতাবাসের এক কূটনীতিক। দেবযানীর ঘটনায় নয়াদিল্লি-ওয়াশিংটন টানাপোড়েন শেষ না হতেই নতুন আরেকটি কূটনৈতিক ঝামেলায় পড়ল ভারত।

বাহরাইন কূটনীতিকের বিরুদ্ধে মুম্বাই আবাসনের এক নারী ব্যবস্থাপককে যৌন নিপীড়ন ও হেনস্থা করার অভিযোগ দায়ের করা হয়েছে। তবে এ ঘটনায়  এখনো তাকে গ্রেফতার করা হয়নি।

পুলিশের বরাত দিয়ে ভারতের সংবাদমাধ্যম এনটিভি অনলাইন বুধবার রাতে এ খবর জানিয়েছে।

খবরে বলা হয়, গত ৯ ডিসেম্বর বাহরাইনের কাউন্সিল জেনারেল মোহাম্মদ আবদুল আজীজ আল খাজার বিরুদ্ধে একটি নারী নির্যাতনের মামলা দায়ের করেছে পুলিশ। মামলায় তার বিরুদ্ধে সাউথ মুম্বাই সোসাইটির ৪৯ বছর বয়সী এক নারী ব্যবস্থাপককে শারীরিক ও মৌখিকভাবে নির্যাতনের অভিযোগ আনা হয়েছে। দাবি করা হয়েছে, তার সঙ্গে অশালীন আচরণ করা হয়েছে।

পুলিশ এনডিটিভেকে জানায়, ঘটনার দিন আবাসনের লিফট বন্ধ থাকায় খাজা অত্যন্ত রেগে যান। সেখানকার এক নারী ব্যবস্থাপককে অকথ্য ভাষায় গালাগাল করেন। তিনি তার গায়েও হাত দেন। শুধু তাই নয়। তিনি ওই ব্যবস্থাপকের অফিসেও ভাঙচুর চালান বলে পুলিশ জানায়।

এ ঘটনায় ওই নারী মালবার হিল পুলিশের কাছে অভিযোগ করেন। প্রাথমিক তদন্ত শেষে পুলিশ বাহরাইনের ওই কূটনীতিকের বিরুদ্ধে ভারতীয় পেনাল কোডের ৩৫৪, ৫০৯ ও ৫০৪ ধারায় মামলা দায়ের করে। তবে পদমর্যাদা বিবেচনা করে পুলিশ তাকে গ্রেফতার করেনি।

বাহরাইনের ওই কূটনীতিক অবশ্য তার বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করেছেন।

প্রসঙ্গত, ওই নারী গত ১০ বছর ধরে ওই আবাসনে কাজ করছেন। অভিযুক্ত খাজা সেখানে বসবাস করে আসছেন গত ৫ বছর ধরে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top