সকল মেনু

কুড়িগ্রামের যাত্রাপুর ইউনিয়নে স্বেচ্ছা শ্রমের ভিত্তিতে ১৫শ মিটার বাঁশের পাইলিং এর কাজ বাস্তাবায়িত হচ্ছে

ডাঃ জি এম ক্যাপ্টেন, কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
কুড়িগ্রামের সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের নদীভাঙ্গন কবলিত চরযাত্রাপুরে স্বেচ্ছা শ্রমের ভিত্তিতে ১৫ শ’ মিটার বাঁশের পাইলিং এর কাজ বাস্তবায়িত হচ্ছে।
কুড়িগ্রাম সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গফুরের ঐকান্তিক প্রচেষ্টায় নদী ভাঙ্গন কবলিত হত দরিদ্র মানুষের আত্মসামাজিক উন্নয়নের লক্ষে চর যাত্রাপুরে প্রায় ১০ লক্ষ টাকা ব্যয় স্বেচ্ছা শ্রমের ভিত্তিতে ১৫ শ মিটার বাঁশের পাইলিংএর কাজ বাস্তবায়িত হচ্ছে। গত ১৯ ডিসেম্বর এক কাজের শুভ উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোস্তাফিজার রহমান। বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের সার্বিক সহযোগীতায় এলাকার সাধারন মানুষের স্বেচ্ছা শ্রমের ভিত্তিতে এ কাজ বাস্তবায়িত হচ্ছে। প্রতিদিন ৪৫০ থেকে ৫০০ জন স্বেচ্ছা শ্রমিক কাজে অংশ নিচ্ছে । সরকারী বরাদ্দ পেলে পাইলিংএর কাজ আরো গতিশীল হবে। নদী ভাঙ্গন রোধ ও ভাঙ্গন কবলিত হতদরিদ্র মানুষের উন্নয়নে এ কাজ ব্যপক ভূমিকা রাখবে।
এ ব্যাপারে যাত্রাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গফুর বলেন, স্বেচ্ছা শ্রমের ভিত্তিতে চর যাত্রাপুরে বাশের পাইলিংএর কাজ বাস্তবায়ন করা হচ্ছে। বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের আর্থিক সহযোগীতা কামনা করা হয়েছে। স্থানীয় পানি উন্নয়ন বোর্ডের সহযোগীতা পেলে  আমরা অনেকটাই উপকৃত হব। বিষয়টি বিবেচনায় পানি সম্পদ মন্ত্রী সুদৃষ্টি কামনা করছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top