সকল মেনু

রাতেই ফাঁসি কাদের মোল্লার

নিজস্ব প্রতিবেদক ঢাকা, ১২ ডিসেম্বর: রাতেই কাদের মোল্লার ফাঁসি কার্যকর হতে পারে। সুপ্রিম কোর্টে ফাঁসির আদেশ পুনর্বিবেচনার আবেদন খারিজ হওয়ায় কাদের মোল্লার ফাঁসি কার্যকরে আর কোনো আইনি বাধা থাকল না।

আজ বৃহস্পতিবার সকাল থেকে দুই দফায় শুনানি অনুষ্ঠিত হয়। শুনানিতে অংশ নেওয়া সরকারের প্রধান আইনজীবী অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আদালতকে অনুরোধ করেন, শুনানি শেষে আদালতের রায় যা-ই হোক না কেন, তা যেন আজই কেন্দ্রীয় কারাগারে পাঠিয়ে দেয়া হয়।

এছাড়া আদালতের রায়ের পর আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে অ্যাটর্নি জেনারেল বলেন, কাদের মোল্লার ফাঁসির রায় যে কোন সময় কার্যকর করা যেতে পারে। তিনি আরও বলেন, আদালতের শুনানিতে আমরা বলেছি, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের ৪৭ / ক/২ ধারা মতে, একাত্তরের মানবতাবিরোধী কোন আসামি চূড়ান্ত রায়ের পর রিভিউ আবেদনের সুযোগ পাবেন না। আদালত আমাদের কথা শুনেছেন।

তিনি আরও বলেন, রিভিউ আবেদনের চূড়ান্ত রায় আজই কারাগারে পাঠিয়ে দিতে আলদতকে অনুরোধ করেছি আমরা।

অ্যাটর্নি জেনারেলের এ অনুরোধের পরিপ্রেক্ষিতে আইনজীবীরা ধারণা করছেন, আজ রাতেই কাদের মোল্লার ফাঁসি কার্যকর করতে পারে জেল কর্তৃপক্ষ। ফাঁসি কার্যকরের বিষয়ে সরকারের সংশ্লিষ্ট বিভাগ থেকে কয়েক ঘণ্টার মধ্যে ঘোষণাও আসতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top