সকল মেনু

আশরাফুল কে জেলা পুলিশের ১০হাজার টাকা ও ক্রেষ্ট প্রদান

এসএস মিঠু, জয়পুরহাট থেকে : জয়পুরহাটে অবরোধ চলাকালে উপড়ে ফেলা রেল লাইনে চলাচলকারি ট্রেন থামিয়ে নিশ্চিত দুর্ঘটনার কবল থেকে ট্রেনের কয়েকশ’ যাত্রীর প্রান রক্ষা করায় জয়পুরহাট জেলা পুলিশ আশরাফুল আলম নামে রেলের কী-ম্যান কে বিশেষ
সংবর্ধনা দিয়েছে । এ উপলক্ষে মঙ্গলবার দুপুরে জয়পুরহাট পুলিশ সুপারের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে জেলা পুলিশের পক্ষ থেকে পুলিশ সুপার হামিদুল আলম আশরাফুল আলম কে নগদ ১০হাজার  টাকা ও ক্রেষ্ট উপহার দেন । উল্লেখ্য, গত ২৭নভেম্বর ভোরে ১৮দলের ডাকা রেল,সড়ক ও নৌপথ অবরোধ চলাকালে  জয়পুরহাটের সদর উপজেলার উড়ি-মাধবপাড়া ব্রিজ সংলগ্ন এলাকায় অবরোধকারীরা রেল লাইন উপড়ে ফেলে।এ ঘটনা জানতে পেয়ে পার্শ্ববর্তী গ্রামে থাকা আশরাফুল আলম  তাৎক্ষনিক তার স্ত্রীর লাল রঙের একটি পেটিকোট নিয়ে দ্রুততার সাথে ঘটনাস্থলে ছুটে যান ।এর পর ওই রেললাইনে দাঁড়িয়ে ওই সময় খুলনা থেকে আসা সৈয়দপুরগামী আন্ত: নগর সীমান্ত এক্সপ্রেস ট্রেনটিকে লাল রঙের একটি পেটিকোট উড়িয়ে থামবার নির্দেশ  দিলে চালক উপড়ে ফেলা রেল লাইনের স্থানে পৌঁছার আগেই ট্রেনটিকে দাঁড় করান। ফলে নিশ্চিত ভয়াবহ র্দুঘটনার হাত থেকে রক্ষা পায় ওই ট্রেনের কয়েকশ’ যাত্রীর প্রান । এ ঘটনার তিন দিন পর নিজের বুদ্ধিমত্তা ও সাহসিকতাপূর্ন কাজের জন্য কী-ম্যান  আশরাফুল আলম কে ঢাকায় ডেকে নিয়ে আনুষ্ঠানিক ভাবে নগদ ৫০হাজার টাকা পুরস্কার  দিয়ে সম্মানিত করেছিল রেল মন্ত্রনালয় ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top