সকল মেনু

১০৩ আসনে শুধু আ’লীগ- জাতীয় পার্টির লড়াই

 নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ৭ ডিসেম্বর: আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচনে ১০৩টি আসনে আওয়ামীলীগের সঙ্গে সদ্য মহাজোট থেকে বিদায় নেওয়া জাতীয় পার্টির প্রার্থীদের প্রতিদ্বন্দ্বীতা হবে। ওই ১০৩ টি আসনে আওয়ামীলীগ প্রার্থীর একমাত্র প্রতিদ্বন্দ্বী হচ্ছেন সাবেক রাষ্ট্রপতি ও সেনাপ্রধান হুসেইন মুহাম্মদ এরশাদের জাতীয় পার্টির প্রার্থী। নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, এই ১০৩ আসনের প্রতিটিতে মাত্র দুই জন করে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ তার প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহার করার নির্দেশ দিলেও গতকাল পর্যন্ত কেউ প্রত্যাহার করেনি বলে কমিশন সূত্রে জানা গেছে। এমনকি ঢাকা-১৭ আসনসহ এরশাদ যে ৩ টি নির্বাচনী এলাকায় মনোনয়ন পত্র জমা দিয়েছেন তাও প্রত্যাহার করেননি তিনি।

ঢাকার ১৫ টি আসনেও রয়েছে জাতীয় পার্টির প্রার্থী। যার ফলে আওয়ামীলীগের প্রার্থীদের সঙ্গে জাতীয় পার্টির প্রার্থীদের জমজমাট নির্বাচনী লড়াই হবে বলে আশা করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top