সকল মেনু

খুলনায় মনোনায়ন বাছাই : প্রথম দিন ১ বাতিল, ৮ বৈধ

এম এইচ হোসেন, খুলনা থেকে:  দশম জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের মনোনায়নপত্র বাছাইয়ে বৃহস্পতবিার খুলনায় ১টি মনোনয়নপত্র বাতিল ও ৮টি বৈধ ঘোষণা করা হয়েছে। ২টির বিষয়ে সিদ্ধান্ত ঝুলন্ত অবস্থায় রয়েছে।
মহানগরী ও জেলার ৬টি আসনের মধ্যে খুলনা ১, ২ ও ৩ আসনের মনোনয়নপত্র বাছাই হয় আজ। এই তিনটি আসনে ১১ প্রার্থী রয়েছেন। এদের মধ্যে খুলনা-৩ আসনে মহানগর আওয়ামীলীগের প্রচার সম্পাদক মো: আশরাফুল ইসলামের মনোনায়নপত্র বাতিল করা হয়েছে। আর খুলনা-৩ আসনের আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী দৌলতপুর থানা আওয়ামীলীগের পদত্যাগী সাধারণ সম্পাদক মনিরুজ্জামান খান খোকন ও আওয়ামীলীগের সাবেক নেত্রী স্বতন্ত্র প্রার্থী সংরক্ষিত আসনের কাউন্সিলর শাহিদা বেগমের মনোনয়নপত্রে ত্র“টি থাকায় চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়নি বলে জানান জেলা নির্বাচন অফিসার হাবিবুর রহমান। বাছাইয়ে বৈধ হয়েছে ৮ জনের মনোনয়নপত্র। এরা হলেন ঃ খুলনা-১ আসনে (দাকোপ-বটিয়াঘাটা) আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাবেক এমপি পঞ্চানন বিশ্বাস, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান সংসদ সদস্য ননী গোপাল মন্ডল ও জাতীয় পার্টির চেয়ারম্যানের প্রেস সচিব শুনীল শুভ রায় । খুলনা-২ আসনে (খুলনা সদর ও সোনাডাঙ্গা) আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মিজানুর রহমান মিজান, মহানগর জাতীয় পার্টির সভাপতি সাবেক এমপি আব্দুল গফফার বিশ্বাস ও জাতীয় পার্টি (জেপির) রাশিদা করিম। খুলনা-৩ আসনে (খালিশপুর-দৌলতপুর-খানজাহান আলী) আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান ও জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব শফিকুল ইসলাম মধু। খুলনার ৪, ৫ ও ৬ আসনের মনোনয়নপত্র বাছাই হবে আজ শুক্রবার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top