সকল মেনু

সমঝোতার সময় ফুরিয়ে যাচ্ছে-সিইসি

 নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ৩ ডিসেম্বর:  সময় ফুরিয়ে যাচ্ছে সমঝোতার। হাতে আর সময় নেই। দু’এক দিনের মধ্যেই প্রধান দুই জোটের নিশ্চিত সমঝোতা না হলে বিধি অনুযায়ীই নির্বাচন হবে বলে স্পষ্ট জানিয়ে দিলেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিব উদ্দিন আহমদ।

বিকেলে সাংবাদিকদের ব্রিফ করার সময় সিইসি বললেন, দেশের মানুষের কথা বিবেচনা করে হলেও জোটগুলোর সমঝোতায় আসা জরুরি।

তিনি বলেন, জনগণই যে সব ক্ষমতার উৎস, তা রাজনৈতিক দলগুলো জানে। এজন্য দেশের মানুষের কথা ভেবেই তাদের নির্বাচনে অংশ নেওয়া দরকার।

দেশের মানুষ শান্তিপূর্ণ নির্বাচন চান। নির্বাচন কমিশনও সচেষ্ট সব রাজনৈতিক দলগুলোর অংশগ্রহণে একটি গ্রহণযোগ্য নির্বাচন করতে।

বর্তমানে যে আরজকতা চলছে সে বিষয়ে আইন-শৃংঙ্খলায় নিয়োজিত সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা হয়েছে। আশা করা হচ্ছে, এই অবস্থার উন্নতি হবে।

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ নির্বাচনে অংশ নেওয়া থেকে বিরত থাকা এবং তার দলের প্রার্থীদের প্রত্যাহার করে নেবার যে ঘোষণা দিয়েছেন, সে বিষয়ে সিইসি’র দৃষ্টি আকর্ষণ করা হয়েছিল।

তিনি সাংবাদিকদের বলেছেন, প্রত্যাহারের দিন পর্যন্ত অপেক্ষা করতে হবে। তারপরই করণীয় কি হবে বলা যাবে। তবে সব কিছু নির্বাচনী বিধি মতে হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top