সকল মেনু

ঢাবি এমফিলের ভর্তির আবেদনপত্র বিতরণ ১ ডিসেম্বর

ক্যাম্পাস প্রতিবেদক, ঢাবি, ২৮ নভেম্বর:  ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষে এমফিল প্রোগ্রামে ভর্তির জন্য ১ ডিসেম্বর থেকে আবেদনপত্র বিতরণ শুরু হবে। রেজিস্ট্রারের অফিসের এমফিল ও পিএইচডি শাখার ৩২৩ নম্বর কক্ষ থেকে আবেদনপত্র সংগ্রহ করা যাবে।

এসএসসি পরীক্ষা থেকে স্নাতকোত্তর পরীক্ষা পাসের মূল নম্বরপত্র এবং টাকা জমার ব্যাংক রসিদ দেখিয়ে প্রার্থীকে নির্ধারিত আবেদনপত্র সংগ্রহ করতে হবে। আবেদনপত্র যথাযথভাবে পূরণ করে সংশ্লিষ্ট বিভাগের চেয়ারম্যান/ইনস্টিটিউটের পরিচালকদের অফিসে আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে জমা দিতে হবে।

আবেদনপত্রের সঙ্গে সব পরীক্ষার নম্বরপত্রের ফটোকপি, ৫০০ টাকা জমার ব্যাংক রসিদের ফটোকপি ও সম্প্রতি তোলা ১ কপি ছবি সংশ্লিষ্ট বিভাগের চেয়ারম্যান/ইনস্টিটিউটের পরিচালক কর্তৃক সত্যায়িত করে জমা দিতে হবে।

সব পরীক্ষায় প্রার্থীদের কমপক্ষে ২য় বিভাগ/শ্রেণীসহ ন্যূনতম ৫০% নম্বর থাকতে হবে। মাধ্যমিক/সমমান থেকে স্নাতক/স্নাতকোত্তর পর্যন্ত সব পরীক্ষায় সিজিপিএ ৫-এর মধ্যে ৩.৫ অথবা সিজিপিএ ৪-এর মধ্যে ৩ থাকতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top