সকল মেনু

টাঙ্গাইলে বিএনপি ও জামায়াতের ২৩ জনের নাম উল্লেখসহ ৩’শ অজ্ঞাতের বিরুদ্ধে পুলিশের মামলা

টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলে বিএনপি ও জামায়াত শিবিরের ২৩ জন নেতাকর্মীর নাম উল্লে খ পূর্বক ৩’শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে টাঙ্গাইল মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে। ঘটনার দিন শুক্রবার রাতে মডেল থানার এস.আই মাসুদ রানা বাদী হয়ে ভাংচুর ও ককটেল নিক্ষেপসহ সরকারী কাজে বাঁধা দান ও কর্তব্যরত পুলিশকে আহত করা এবং সরকারী আদেশ অমান্য করে অবস্থান করায় আইনের ১৪৭/১৪৯/১৫১/১৫২/১৮৬/৩৫৩/৩৩২ ধারা তৎসহ বিস্ফোরক উপাদানাবলী (সংশোধনী/২০০২) আইনের ৪/৫ ধারায় অপরাধ করার দায়ে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এ ঘটনায় জড়িত থাকার দায়ে ঘটনাস্থল থেকে ৪ জনকে গ্রেফতার করা হয়।মামলার এজাহার সুত্রে জানা যায়, ভাংচুর ও ককটেল নিক্ষেপসহ সরকারী কাজে বাঁধা দান ও কর্তব্যরত পুলিশকে আহত করা এবং সরকারী আদেশ অমান্য করে অবস্থান করায় আইনের ১৪৭/ ১৪৯/ ১৫১/১৫২/১৮৬/৩৫৩/৩৩২ ধারা তৎসহ বিস্ফোরক উপাদানাবলী (সংশোধনী/২০০২) আইনের ৪/৫ ধারায় অপরাধ করার দায়ে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। গ্রফতাকৃতরা হলেন ধরাট গ্রামের জনি (১৮), আউলিয়া গ্রামের সাজ্জাত (১৮), ধারাট গ্রামের বাবু (১৮), আউলিয়া গ্রামের আশিক(১৮)। এ ছাড়াও যাদের নাম উল্লেখ পূর্বক মামলা হয়েছে, টাঙ্গাইল পৌর এলাকার কলেজ পাড়ার সাতিল (৪০), দিঘুলিয়ার নুরুল ইসলাম (৩২), সজিব (২৫), কাগমারার মারুফ (৩৬), আকুর টাকুর মুুসলিম পাড়ার শামীম (৩৮),
সন্তোষের আজিম (২৪), ব্যাপারী পাড়ার আশরাফ পাহেলী (৪০), এডভোকেট ফরহাদ ইকবাল (৪০), সন্তোষের শানু (৪২), কলেজ পাড়ার রিপন (৩৬), করটিয়া ইউনিয়নের কলেজ পাড়ার ইমরোজ (৪৫), জাহানুর (৪০), পলাশ (৪০), করটিয়া বাজারের আলামিন (৩১), মামুন (২৩), সৈকত (২৩), আশিক (২০), বাসাইল উপজেলার করাতিপাড়ার হাবিবুল্লাহ (২৬), গোপালপুর উপজেলার উম্মেস এনজিও’র খালেক (৩০)। এছাড়াও এ মামলায় আরো ৩ শতাধিক নেতাকর্মীকে অজ্ঞাত রাখা হয়েছে।উল্লে খ্য,গতকাল শুক্রবার বিকেলে ১৮ দলের কেন্দ্রীয় কর্মসূচী অংশ হিসেবে টাঙ্গাইলে বিএনপি, জামায়াতসহ ১৮ দলের বিক্ষোভ সমাবেশ চলাকালে নিরালা মোড়ে পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এ সময় ২১ রাউন্ড টিয়ার সেল ও ৯৬ রাউন্ড শর্টগানের গুলি নিক্ষেপ করে পুলিশ। এতে ৬ পুলিশ সদস্যসহ ১৮  দলের ৩০ নেতাকর্মী আহত হওয়ার ঘটনা ঘটে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top