সকল মেনু

হরতালে অনঢ় খালেদা

xkhalada-0220131111215510.jpg.pagespeed.ic.f29SpRKQqH নিজস্ব প্রতিবেদক: ঢাকা, ১১ নভেম্বর:  হরতালে অনঢ় অবস্থান ব্যক্ত করেছেন বিরোধী দলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি বলেছেন, ‘প্রধানমন্ত্রী পদত্যাগ করলেই বিরোধী দলের ডাকা হরতাল প্রত্যাহার করা হবে।’ সোমবার রাতে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী এবং বিকল্প ধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল খালেদা জিয়ার সাথে দেখা করতে গেলে তিনি হরতাল সম্পর্কে তার অবস্থান ব্যক্ত করেন। প্রতিনিধি দলটি রাত সাড়ে ৮টার দিকে গুলশানে খালেদা জিয়ার বাসায় যান। সেখানে প্রায় আধাঘণ্টা খালেদা জিয়ার সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন। কাদের সিদ্দিকী বলেন, ‘আমরা বিরোধী দলের কাছে হরতাল প্রত্যাহারের আবেদন জানিয়েছিলাম। একই সাথে সংলাপের মাধ্যমে একটি গ্রহনযোগ্য সমাধান বের করার জন্য সরকারের কাছে অনুরোধ করেছিলাম। এরই ধারাবাহিকতায় আমরা আজকে খালেদা জিয়ার সাথে আলোচনা করেছি।’

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘মন্ত্রীদের পদত্যাগ এক ধরনের নাটক। এভাবে পদত্যাগ সংবিধানে নেই। সংবিধান লঙ্ঘনের দায়ে মহাজোট সরকারকে জনগণের কাছে জবাবদিহি করতে হবে।’ বঙ্গবীর বলেন, ‘আমরা বিরোধীদলীয় নেতার স্বাভাবিক চলাচল বাধাগ্রস্থ করা হয়েছে এবং বাসার পানির সংযোগ বন্ধ করে দেয়া হয়েছে জানতে পেরে সহমর্মিতা জানাতে এসেছিলাম।’ কাদের সিদ্দিকী আরও জানান, ‘হরতাল প্রত্যাহারের আবেদন জানালে বিরোধীদলীয় নেতা বলেছেন, প্রধানমন্ত্রী পদত্যাগ করলে হরতাল প্রত্যাহার করে নেয়া হবে।’ বৈঠকে বিএনপির পাঁচ নেতাকে গ্রেপ্তার, চেয়ারপারসনের ওপর ‘নজরদারি’, এবং রাজনৈতিক সমস্যা না করে সরকারের নির্বাচনমূখীতাসহ সার্বিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয় বলে জানান তিনি। বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ডা. বদরুদ্দোজা চৌধুরী শারিরিকভাবে অসুস্থ থাকায় আসেননি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top