সকল মেনু

ভোলায় ৮৪ ঘণ্টা হরতালের দ্বিতীয় দিনে আটক-১৭

আটক4_6816_9640 ভোলা প্রতিনিধি:   তত্ত্বাবধায়ক সরকারের দাবী এবং কেন্দ্রীয় নেতৃবৃন্দকে গ্রেফতারের প্রতিবাদে ফের তৃতীয় বারের মত হরতাল আহ্বান করলো ১৮ দলীয় জোট। এবারের হরতালে আগের দু’টির চেয়ে ১২ বৃদ্ধি করে ৮৪ ঘণ্টা করা হয়। ভোলায় হরতাল সমর্থনে ১৮ দলীয় জোটের নেতা-কর্মীরা রাস্তায় টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ, যানবাহন ভাংচুর, বিক্ষিপ্ত পিকেটিং এর মধ্য দিয়ে ভোলায় ৮৪ ঘণ্টার হরতালের দ্বিতীয় দিন পালিত হয়। এময় পুলিশ ১৫ বিএনপি এবং ২ জামায়াত কর্মী মোট ১৭ জন নেতা-কর্মীকে আটক করে। স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার সকালে ভোলা-চরফ্যাশন সড়কের ঘুইংগারহাট এলাকায় রাস্তায় টায়ারে আগুন দিয়ে সড়ক অবরোধ করে। এ সময় পিকেটাররা বেশ কিছু অটো-রিক্সা ও মোটরসাইকেল ভাংচুর করে। এদিকে রোববার রাত ও সোমবার জেলার জেলার বিভিন্ন উপজেলা থেকে পুলিশ ১৫ বিএনপি ও ২ জামায়াত কর্মীকে আটক করে। হরতালের কারেণে অভ্যন্তরীণ ও দূরপাল্লার কোন যানবাহন চলাচল না করায় দুর্ভোগে পড়েছে যাত্রীরা। এ ছাড়া শহরের সকল প্রকার দোকান-পাট, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ছিল। অন্যদিকে হরতালের কারণে সরকারী, বেসরকারী ও বিভিন্ন অফিসগুলোতে লোকের সমাগম ছিল একে বারেই কম।

হরতাল সর্ম্পকে ভোলার পুলিশ সুপার মোহাঃ মনিরুজ্জামান জানান, পরিস্থিতি শান্ত রয়েছে। তবে নাশকতা এড়াতে ভোলা সদরে ৭ জন, দৌলতখানে ৪, বোরহানউদ্দিনে ৪ এবং তজুমদ্দিন ও দক্ষিণ আইচায় ১ জন করে মোট ১৭ জনকে আটক করা হয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top