সকল মেনু

গ্রেপ্তারের প্রতিবাদে; সীতাকুন্ডে গাড়ি ভাঙচুর, অচল ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

xS20131109020758.jpg.pagespeed.ic.IEPy7yB5k3 চট্টগ্রাম প্রতিনিধি, ৯ নভেম্বর:  বিএনপি নেতাদের গ্রেপ্তারের প্রতিবাদে সীতাকুন্ড উপজেলা অংশে অবরোধ সৃষ্টি করে অচল করে দেয়া হয়েছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক।

শুক্রবার রাত সোয়া ১১টার দিকে বিএনপি ও জামাত শিবিরকর্মীরা রাস্তায় নেমে বিক্ষোভ প্রদর্শন গাড়ি ভাঙচুর শুরু করলে পুলিশের সাথে ব্যাপক সংঘর্ষ হয়েছে। এই সময় বিএনপি কর্মীরা সড়কে যানজটে আটকে থাকা কমপক্ষে ৫টি গাড়িতে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দক্ষিণ বাইপাস, কুমিরা, বাঁশবাড়িয়া, বারবকু-সহ বেশ কয়েকটি স্থানে রাত ১টায় এই রিপোর্ট লেখার সময় অবরোধ করে রেখেছে বিএনপি কর্মীরা। এতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পুরোপুরি অচলাবস্থা তৈরি হয়েছে। চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) ফরিদউদ্দিন জানিয়েছেন, সীতাকুন্ড উপজেলার বিভিন্নস্থানে অবরোধের ফলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। অবরোধকারীরা সড়কের বিভিন্নস্থানে ব্যাপকহারে গাড়ি ভাঙচুর করেছে। আগুন দিয়েছে বেশ কয়েকটি যানবাহনে। পুলিশ মহাসড়কে যান চলাচল স্বাভাবিক করতে সর্বাত্বক চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার ফরিদ উদ্দিন। সীতাকুন্ড থানার এসআই মফিজুর রহমান জানান, রাতে বিএনপি নেতাদের গ্রেপ্তারের খবর আসার পর সীতাকুন্ডের বিভিন্ন এলাকায় বিএনপি কর্মীরা রাস্তায় নেমে ভাঙচুর শুরু করে। পুলিশ বিএনপি কর্মীদের নিয়ন্ত্রন করতে সর্বাত্বক চেষ্ঠা চালিয়ে যাচ্ছে। রাত ১টায় এই রিপোর্ট লেখার সময় পর্যন্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ ছিলো। চট্টগ্রাম থেকে মিরসরাই পর্যন্ত প্রায় ৫০ কিলোমিটার সড়কে শত শত যানবাহন আটকা পড়ে আছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top