সকল মেনু

অধিকারের পরিচালক নাসির কারাগারে

image_1560 আদালত প্রতিবেদক:   হেফাজতের সমাবেশে আইন শৃঙ্খলা বাহিনীর অভিযান নিয়ে মিথ্যা তথ্য প্রকাশের মামলায় অধিকার এর পরিচালক এস এম নাসির উদ্দিন এলানের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত। ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ কে এম শামসুল আলম গতকাল বুধবার এ আদেশ দেন। সকালে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন নাসির উদ্দিন। আসামি পক্ষের আইনজীবীরা আদালতকে বলেন, ‘ নাসির উদ্দিন এলানের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা মিথ্যা। তাকে জামিন দেয়া হোক।’

গত ৪ সেপ্টেম্বর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় অধিকারের সাধারণ সম্পাদক আদিলুর রহমান খান শুভ্র ও নাসির উদ্দিন এলানের বিরুদ্ধে অভিযোগ দাখিল করে পুলিশ। পুলিশের দাখিল করা অভিযোগপত্র আমলে নিয়ে পলাতক আসামি নাসির উদ্দিনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত। এ মামলায় আদিলুর গত ১০ আগস্ট গ্রেফতার করে পুলিশ। পরে তিনি হাইকোর্ট থেকে জামিন পান। গত ১১ সেপ্টেম্বর অধিকার সম্পাদক আদিলুর রহমান খান ও পরিচালক এএসএম নাসির উদ্দিন এলানের বিরুদ্ধে দাখিল করা অভিযোগ আমলে নেন ট্রাইব্যুনাল। নাসির উদ্দিন এলানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত। তিনি পলাতক রয়েছেন। গত ৪ আগস্ট পুলিশ আদালতের কাছে এক প্রতিবেদন দাখিল করে। প্রতিবেদনে বলা হয়, গত ৫ মে হেফাজত ইসলামের সমাবেশে আইন শৃঙ্খলা বাহিনীর অভিযানে কোনও ব্যক্তি নিহত কিংবা নিখোঁজের ঘটনা ঘটেনি।

বরং হেফাজত ইসলামের কর্মীরা পুলিশসহ আইন শৃঙ্খলা বাহিনীর সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। হেফাজত কর্মীদের আক্রমণে এস আই শাহজাহান নামের এক পুলিশ সদস্য নিহত হন। সারাদিনের সংঘর্ষে সর্বমোট ১১ জন নিহত হন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top