সকল মেনু

দিঘলিয়ায় আরও ৫০ ঘরে হামলা, ভাঙ্গচুর, লুট : ২ জন আহত

Hamla-632x330 এম এইচ হোসেন, খুলনা থেকে,৬নভেম্বর ::  মঙ্গলবার রাত সোয়া ৯টার দিকে খুলনার দিঘলিয়া উপজেলার সেনহাটিতে আরও ৫০টি ঘরে হামলা ভাঙ্গচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এ সময় হামলায় একই পরিবারের ২ জন আহত হয়েছেন। এরা হলেন অহিদুল ইসলাম ও তার কন্যা। তাদেরকে রাতেই উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক। বর্তমানে এলাকায় উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে।

জানা গেছে, রাত ৭টার দিকে সেনহাটি সারোয়ার খান কলেজ থেকে সেনহাটি বাজার সংলগ্ন এলাকায় ২১টি দোকান-পাটে হামলা ভাঙ্গচুর ও লুটপাটের পর ক্ষুব্ধ ব্যবসায়ী ও এলাকাবাসী একত্রিত হয়। এরপর তারা এ ঘটনার সাথে সম্পৃক্ত থাকার অভিযোগে বেদেপাড়া এলাকায় যায় এবং সেখানে এই হামলা চালায়।

ব্যবসায়ীরা অভিযোগ করে বলেন, দোকানে হামলার সময় সন্ত্রাসীরা মুখোশধারী ছিল। তখন একজনের মুখোশ খুলে গেলে ব্যবসায়ীরা তাকে চিনে ফেলে। সে স্থানীয় ছাত্রলীগের একজন নেতা। আর ওই ছাত্র নেতার নিয়ন্ত্রণাধীন রয়েছে এই বেদেপাড়া। এ কারণে বেদে পাড়ার তরূন ও যুবকরা ছাত্রলীগের ওই নেতার নির্দেশনায় ব্যবসায়ীদের ওপর হামলা চালিয়েছে বলে ব্যবসায়ীরা মনে করেন। এরপর ক্ষুব্ধ ব্যবসায়ীরা এলাকাবাসীদের সাথে নিয়ে বেদেপাড়ায় যান এবং কিছু লোককে খুঁজতে থাকেন। এ সময় সেখানে কতিপয় উচ্ছৃঙ্খল লোক হামলা ও ভাঙ্গচুর চালায়।

বেদেপাড়ায় হামলায় ৫০টি ঘর ভাঙ্গচুরসহ লুটপাট করা হয়েছে বলে স্থানীয় লোকজন অভিযোগ করেছেন। তারা এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার কামনা করেছেন। এই হামলায় আহত অহিদুল স্থানীয় বিএনপি নেতা বলে জানা গেছে।

ব্যবসায়ীরা জানান, তাদের ২১টি দোকানে হামলা, ভাঙ্গচুর ও লুটপাটের ঘটনায় প্রায় ১২ লাখ টাকার মালামাল ক্ষতিগ্রসবত হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top