সকল মেনু

‘হরতালে বাধা দিলেই বাঁধবে লড়াই’

49356_4444   হটনিউজ২৪বডি.কিম,ঢাকা, ৩ নভেম্বর :  নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে ৬০ ঘন্টার হরতালে জনগণকে সাড়া দেয়ার আহ্বান জানিয়ে  বিএনপির যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ বলেছেন, হরতালে বাধা দিলেই লড়াই বাঁধবে। তাই এ হরতালে গাড়ির চাকা ঘুরবে না, দোকানপাট খুলবে না। সংলাপ চাইলে হরতাল প্রত্যাহারের ব্যাপারে সরকারি দলের নেতাদের বক্তব্যের বিষয়ে তিনি বলেন, এ ধরনের কথা তারা আগেও বলেছেন। আসলে সংলাপের ব্যাপারে তাদের শুধু আন্তরিকতার অভাবই নয়, তারা এটাকে ‘ট্রিক’ করছে। তারা সংলাপ নিয়ে চালাকি করছে। রবিবার রাতে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। তিনি অভিযোগ করেন, বিরোধী দলের আন্দোলন বন্ধ করতে নানাভাবে চক্রান্ত ও নীলনকশা করছে সরকার। হরতালকে কেন্দ্র করে রাজধানীসহ সারাদেশে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের গ্রেফতার করছে পুলিশ।

রাজধানীসহ সারাদেশের বিভিন্ন স্থানে আটক ও মামলায় আসামি করা হয়েছে এমন নেতাকর্মীদের তালিকা প্রকাশ করে রিজভী দাবি করেন, হরতালকে কেন্দ্র করে এখন পর্যন্ত ৪৭ জনকে গ্রেফতার করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী ও সরকারি দলের লোকদের হামলায় শতাধিক আহত ও বিভিন্ন মামলায় ১১ জনের অধিক নেতকর্মীকে আসামি করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top