সকল মেনু

হরতাল প্রত্যাহার করে আলোচনায় আসুন : প্রধানমন্ত্রী

49333_444 হটনিউজ২৪বিডি.কম,ঢাকা, ৩ নভেম্বর :   আবারো হরতাল প্রত্যাহার করতে বিরোধী দলের প্রতি আহ্বান জানিছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বিএনপি নেত্রীকে বলেবো, ছোট ছোট শিশুদের পরীক্ষা দিতে দেন। আপনাকে অনুরোধ করবো হরতাল প্রত্যাহার করুন। রবিবার বিকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের মহাসমাবেশে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এসব কথা বলেন। তিনি বলেন, আমি সংলাপের জন্য ডেকেছিলাম আর তিনি আমাকে ৪৮ ঘণ্টা সময় দিলেন ক্ষমতা থেকে উচ্ছেদের জন্য। খালেদা জিয়া হরতাল করে কী অর্জন করেছেন প্রশ্ন রেখে শেখ হাসিনা বলেন, তিনি ২০ জন মানুষের জীবন নিতে পেরেছেন, রাষ্ট্রীয় সম্পদ নষ্ট করেছেন, দেশের ব্যবসা-বাণিজ্য ধ্বংস করেছেন। আর কী করতে পেরেছেন তিনি হরতাল দিয়ে?

শেখ হাসিনা বলেন, ২০০১ সালে বিদেশিদের গ্যাস দেওয়ার মুচলেকা দিয়ে খালেদা জিয়া ক্ষমতায় আসেন। সিএনএন এর একটি প্রতিবেদনের বরাত দিয়ে বিডিআর হত্যার সঙ্গে বিএনপি-জামায়াত ঘরানার লোকজন জড়িত বলে অভিযোগ করে তিনি বলেন, সে দিন যে ৫৭ জন বিডিআর কর্মকর্তাকে হত্যা করা হয়েছিল তার মধ্যে ৩৭ জন ছিল আওয়ামী লীগ ঘরানার লোক।

আওয়ামী লীগ কথা দিয়ে কথা রাখে উল্লেখ করে তিনি বলেন, আমরা যুদ্ধাপরাধীদের বিচার করবো বলেছিলাম, আজও (রোববার) দুইজনের রায় হয়েছে। যখন যুদ্ধপরাধীদের বিচার হচ্ছে ,তখন বিরোধী নেতা হরতাল দিয়ে বিচার বানচাল করতে চাচ্ছেন।

শেখ হাসিনা বলেন, এক এগারোর সময় ফখরুউদ্দিন এবং মহিউদ্দিনকে ক্ষমতায় এনেছেন খালেদা জিয়া। এখন আবার তাদেরকে ক্ষমতায় আনতে চান তিনি। তখন তারা ক্ষমতায় এসে খালেদা জিয়াকে জেলে পাঠিয়েছিল। এখন তারা আবার এসে তাকে জেলে পাঠাবে না তার কোনো গ্যারেন্টি আছে? তাই দেশের স্বার্থে আওয়ামী লীগ সংবিধান সংশোধন করেছিল।

তিনি বলেন, বাংলাদেশে সময়মতো নির্বাচন হবে এবং সুষ্ঠু নির্বাচন হবে। আর বাংলাদেশের মানুষ নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে ক্ষমতায় আনবে। ২০২১ সালের মধ্যে বাংলাদেশ ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত হবে।

সমাবেশ আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষেদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সুরঞ্জিত সেনগুপ্ত, সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, কাজী জাফর উল্লাহ, নূহ-উল আলম লেলিন, মতিয়া চৌধুরী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, ডা. দীপু মনি, উপ প্রচার সম্পাদক অসীম কুমার উকির, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজ, সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, শাহে আলম মুরাদ, ছাত্রলীগ সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top