সকল মেনু

আ’ লীগ-বিএনপি পাল্টাপাল্টি সমাবেশ, ১৪৪ ধারা জারি

download জেলা প্রতিবেদক, ঝিনাইদহ, ৩১ অক্টোবর:  ঝিনাইদহ শহরে বৃহস্পতিবার আওয়ামী লীগ ও বিএনপি পাল্টাপাল্টি সমাবেশ আহবান করায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব ধরণের সভা সমাবেশ নিষিদ্ধ করে বুধবার রাত ১০টার দিকে জেলা প্রশাসন শহরে মাইকিং করেছে। ঝিনাইদহের জেলা প্রশাসক শফিকুল ইসলাম জানান, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে বৃহস্পতিবার শহরে বিক্ষোভ সমাবেশ করার ঘোষণা দেয় জেলা বিএনপি। একই সময় আওয়ামী লীগের পক্ষ থেকে হরিণাকুণ্ডু উপজেলায় বিএনপি নেতা হত্যার পর ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার ঘোষণা দেয়া হয়। প্রধান দুই দলের বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে। ঝিনাইদহ সদর থানার ওসি কাজী জালাল উদ্দীন আহমেদ জনান, ১৪৪ ধারা জারি করায় বুধবার রাত থেকেই শহরের গুরুত্বপুর্ণ এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সভাপতি মসিউর রহমান বলেন, ১৪৪ ধারা জারির প্রতিবাদ হিসেবে অন্য স্থানে সভা সমাবেশ করা হবে। গণতন্ত্রকে ধবংস করে ক্ষমতা চিরস্থায়ী করার উপায় খুঁজছে আওয়ামী লীগ।

অন্যদিকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আজিজুর রহমান বলেন, ১৪৪ ধারা জারি হওয়ায় দলীয় সিদ্ধান্ত মোতাবেক কর্মসূচি পালিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top