সকল মেনু

হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের সহকারী চিকিৎসক টুটুলের ষ্ট্যান্ডরিলিজ

মো.নুরুন্নবী বাবু.দিনাজপুর প্রতিনিধি ৩০ অক্টোবার ২০১৩:
doctor-barisalদিনাজপুরের হাকিমপুর উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের সহকারী চিকিৎসক মনোয়ারুল ইসলাম টুটুলকে অবশেষে মঙ্গলবার বিকেল ৪টায় ষ্ট্যান্ড রিলিজ করা হয়েছে। উপজেলার মাধবপাড়া গ্রামের আ. রসিদের স্ত্রী ফেন্সি বেগম (৪৫) নামক এক রোগীকে ভুল চিকিৎসা দেওয়ায় তাৎক্ষনিক রোগীটির মৃত্যু ঘটায় তাঁর বিরুদ্ধে এ ব্যবস্থা গ্রহন করা হল।  রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের নির্দেশে তাঁকে গাইবান্দা জেলার সাঘাটা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে বদলি করা হয়েছে। তবে এ ঘটনায় তাঁর বিরুদ্ধে বিভাগীয় শাস্তি মূলক আর অন্য কোন ব্যবস্থা গ্রহন কিংবা এ লক্ষে কোন তদন্ত কমিটি গঠন করা হয়নি।

ফেন্সি বেগমের পারিবারিক সূত্রে জানা যায়, গত প্রায় ৬ মাস পূর্বে তার পিঠে একটি টিউমার দেখা দেয়। এরপর গত ২২ অক্টোবর তিনি স্বাস্থ্য কেন্দ্রটিতে চিকিৎসা নিতে আসলে জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক এটি ক্যান্সারে আক্রান্ত হয়েছে সন্দেহে তাঁকে চিকিৎসা না দিয়ে অন্যত্র উন্নত চিকিৎসা নেয়ার পরামর্শ প্রদান করেন। এরপর মনোয়ারুল ইসলাম টুটুল ফেন্সি বেগমের টিউমারটিতে অস্ত্রপচারের মাধ্যমে আরোগ্য লাভের আশ্বাস দিয়ে  ১৫০০ টাকা চুক্তি করে ৫০০ টাকা অগ্রিম গ্রহন করার পর স্বাস্থ্য কেন্দ্রের বাহিরে গেট সংলগ্ন নাজমা ফামের্সীর একটি কক্ষে নিয়ে গিয়ে তাঁর শরীরে একটি ইনজেকশন পুশ করার সঙ্গে সঙ্গে তিনি গুরুতর অসুস্থ্য হয়ে পড়েন। এসময় তিনি চিৎকার ও যন্ত্রনায় ছটফট করতে করতে ঘটনাস্থলে মূহূর্তের মধ্যেই তার জীবন প্রদীব নিভে যায়।

মনোয়ারুল ইসলাম টুটুল কে ষ্ট্যান্ড রিলিজ করার বিষয়ে হাকিমপুর উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ ছলাইমান আলীর নিকট জানতে চাইলে তিনি এর সত্যতা নিশ্চিত করেছেন। তবে তাঁর বিরুদ্ধে আর কোন বিভাগীয় শাস্তি মূলক ব্যবস্থা গ্রহন করা হবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশক্রমে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top