সকল মেনু

বিপর্যয় কাটিয়ে উঠলো বাংলাদেশ

xpic,P20mamun20131029094746.jpg.pagespeed.ic.QxuBqT988u শানজানা জামান, মিরপুর থেকে, ২৯ অক্টোবর:  নিউজিল্যান্ডের বিপক্ষে ২৫ ওভারে বাংলাদেশ ৩ উইকেট হারিয়ে সংগ্রহ করেছে ১২১ রান। দলীয় ২৫ রানে ৩ উইকেট হারিয়ে শুরুতে বিপর্যয়ে পড়া বাংলাদেশকে টেনে তোলেন মুশফিক ও নাঈম ।

চতুর্থ উইকেটে এই জুটি অবিচ্ছিন্ন ৯৬ রানের জুটি গড়েছেন। নিউজিল্যান্ডের বিপক্ষে টস হেরে সেকালে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। এরপর চতুর্থ উইকেটে ঘুরে দাঁড়ান টাইগাররা। অধিনায়ক মুশফিক ক্যারিয়ারের ১২তম অর্ধশতক তুলে নিয়ে ৬৫ রানে অপরাজিত রয়েছেন। ৭ চার ও ১ ছয়ে ইনিংসটি সাজিয়েছেন মুশফিক। এছাড়া নাঈম ইসলাম ক্রিজে রয়েছেন ৩০ রানে। এর আগে দলীয় ১৩ রানে টিম সাউদির বলে এলবিডাব্লিউর ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল (৫)। স্কোরবোর্ডে ৪ রান যোগ হতেই টেস্ট সিরিজের সেরা মুমিনুল রান আউটের শিকার হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন। আনামুলের সাথে ভুলবুঝাবুঝিতে এক বল না খেলেই ফিরতে হয় মুমিনুলকে। টেস্ট সিরিজে ধারাবাহিক ব্যর্থ আনামুল ওয়ানডের শুরুটা ভালো করেছিলেন। কিন্তু বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেনি তিনি। টিম সাউদির দ্বিতীয় শিকারে পরিণত হন তিনি। ব্যক্তিগত ১৩ রানে স্পিলে নাথান ম্যাকাকালামের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন আনামুল।

বাংলাদেশ একাদশ

মুশফিকুর রহিম (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ (সহ-অধিনায়ক), আনামুল হক, তামিম ইকবাল, নাসির হোসেন, আবদুর রাজ্জাক, নাঈম ইসলাম, সোহাগ গাজী, রুবেল হোসেন, মমিনুল হক ও মাশরাফি বিন মর্তুজা।

দ্বাদশ- জিয়াউর রহমান

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top