সকল মেনু

হরতালের দ্বিতীয় দিনেই বগুড়ায় অচলাবস্থা

image_21960 বগুড়া অফিস,২৮ অক্টোবর:  ১৮ দলের টানা ৬০ ঘন্টার হরতালের দ্বিতীয় দিনে বগুড়ায় অচলাবস্থার সৃষ্টি হয়েছে। সকাল থেকেই রাজপথে সরব বিএনপি জামায়াতের নেতাকর্মীদের।তবে হরতালকে কেন্দ্র করে বগুড়ায় কোন সহিংস ঘটনা না ঘটলেও বগুড়া শহর ছিল ১৮ দলের নেতাকর্মীদের দখলে। হরতালের দ্বিতীয় দিনেও শহরের প্রধান সড়ক ছাড়াও পাড়া মহল্লায় নির্বিঘেœ পিকেটিং করেছে হরতাল সমর্থকরা। যানবাহন চলাতো দুরের কথা একটি বাই সাইকেলও চলতে দিচ্ছেনা পিকেটাররা। হরতাল চলাকালে শহর জুরে ব্যাপক পুলিশ থাকলে তাদের ভ’মিকা রয়েছে শিথীল। একারনে হরতাল সমর্থকরা যে যেখানে সুযোগ পেয়েছে সেখানেই পিকেটিং করেছে এবং শহরের বিভিন্ন স্থানে ককটেল বিস্ফোরনের ঘটনা ঘটে। পিকেটারদের তৎপরতায় বিভিন্ন পাড়া মহল্লাতে মুদি দোকানও খুলতে পারছেনা কেউ। সরকারি অফিস আদালত খোলা থাকলে প্রধান ফটক ছিল বন্ধ। ব্যাংক বীমা ও আর্থিক প্রতিষ্ঠান গুলোর প্রধান দরজা খুলতে পারছেনা পিকেটারদের ভয়ে। শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে কোন ক্লাশ হচ্ছেনা। সকাল ৭টায় শহরের মফিজ পাগলার মোড়, খান্দার , গোহাইল রোড , মাটিডালী বিমান মোড় , পিটিআই মোড় সহ বিভিন্ন স্থানে হরতালের সমর্থনে মিছিল বের হয়। পিটিআই মোড়ে সকালে টায়ারে আগুন দিয়ে রাস্তায় বিক্ষোভ করে শিবির কর্মীরা। সকালে বগুড়ার শাজাহানপুর উপজেলার নয় মাইলে রাস্তা অবরোধ করে হরতালকারীরা।

এদিকে রোববার রাত ৯টার দিকে বগুড়ার গুরুত্বপূর্নৃ ব্যক্তিদের বাসা লক্ষ্য করে দূর্বৃত্তরা ককটেল বিফোরন ঘটায় বলে জানা গেছে। তবে কেউ আহত হওয়ার খবর পাওয়া যায় নি।

হরতালের সমর্থনে আজ বিকেল ৩টায় শহরের জিরো পয়েন্ট সাতমাথায় সমাবেশের আয়োজন করেছে ১৮ দলীয় জোট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top