সকল মেনু

নেত্রকোনায় আ’লীগ- বিএনপি সংঘর্ষে ভাংচুর

songorso_15890_0 নেত্রকোনা প্রতিনিধি:  নেত্রকোনায় আ’লীগ- বিএনপি সংঘর্ষে অন্তত ২২জন আহত ও ৫ টি দোকান ভাংচুর হয়েছে। হরতাল সমর্থনকারীরা ২১টি ককটেল ও ৩টি পেট্রোল বোমার বিষ্ফোরন ঘটিয়েছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে ৩৭ রাউন্ড গুলি ছুড়েছে বলে জানায় পুলিশ। সংঘর্ষে নেত্রকোনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মফিজুল ইসলাম জানান, রবিবার বিকাল সাড়ে ৫টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে হরতাল সমর্থনকারীরা অন্তত ২০ টি ককটেলের বিষ্ফোরন ঘটায়। এসময় ৩৭ রাউন্ড ফাঁকা গুলি ছুড়লে তারা চলে যায়। এর পরপরই বিএনপির কিছু লোক শহরের আখড়া মোড়ে ৩টি পেট্রোল বোমা ও গয়ানাথ মিষ্টান্ন ভান্ডারে ভেতরে একটি ককটেল ছুড়ে। এসময় তারা শরৎ মেডিকেল, গয়নাথ মিষ্টান্ন ভান্ডারসহ৫টি দোকানে হামলা চালিয়ে ভাংচুর করে। সন্ধ্যা পৌনে ৬টার দিকে শহরের বারহাট্রা রোডের গরুহাট্রা এলাকায় ছাত্রদল ও ছাত্রলীগের কর্মীদেও মধ্যে সংঘর্ষ বাধে। এসময় কমপক্ষে ১২জন আহত হয়। এদের মধ্যে ছাত্রলীগের রিপন নামে এক কর্মী গুরুতর আহত হয়। তাকে নেত্রকোনা সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে জানান ওসি।

এর আগে জেলার আটপাড়া উপজেলা সদরের ব্রুজের বাজার এলাকায় আওয়ামীলীগ ও বিএনপির সংঘর্ষে সাংবাদিকসহ উভয় দলের ৮জন আহত হয়।

আটপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালেমুজ্জামান জানান, ৩ রাউন্ড কাঁদানে গ্যাস ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। স্থানীয় সাংবাদিক নাজিম উদ্দিন বাবুল ছাড়া আহত অন্য ৭জনকে আটপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সন্ধ্যা সাড়ে ৬টায় এ রিপোর্ট লেখার সময় নেত্রকোনা পৌর শহরের রেল ক্রসিং এলাকায় পুলিশের সাথে বিএনপি কর্মীদের সংঘর্ষ চলছে। পুলিশ কাঁদানে গ্যস ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রনের চেষ্টা করছে বলে জানান মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মফিজুল ইসলাম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top