সকল মেনু

সহিংসতার মধ্য দিয়ে চলছে হরতাল ,হাজীগঞ্জে আহত ৩০

images (1) নিজস্ব বার্তা পরিবেশক, চাঁদপুর:  চাঁদপুরে নাশকতার মধ্য দিয়ে চলছে ১৮ দলের ডাকা প্রথমদিনের হরতাল। হরতালকারীরা চাঁদপুর শহরের নতুন বাজার ২টি হাসপাতাল, ৩টি বাড়ি, ১৫টি দোকান ভাংচুর করে। বিভিন্ন স্থানে কমপক্ষে ২০টি ককটেলের বিস্ফোরন ঘটায়। এছাড়া ভাংচুর করা হয় ৬টি সিএনজি ও সংবাদপত্রের একটি গাড়ি। সকাল ন’টার দিকে চাঁদপুর শহরের নতুনবাজার এলাকায় জামাত সমর্থিত দৈনিক চাঁদপুর দিগন্ত পত্রিকাকে লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করা হয়। হরতালে পিকেটিং করার সময় বিভিন্ন স্থান থেকে ৬ জনকে আটক করে পুলিশ। এছাড়া পুরান বাজারে হরতালকারীদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। চাঁদপুরের হাজীগঞ্জে হরতাল সমর্থকদের সাথে আ’লীগ নেতা-কর্মীদের তুমুল সংঘর্ষের ঘটনা ঘটেছে। সকাল ১১ টায় শুরু হওয়া সেই সংঘর্ষ বেলা সাড়ে ১২ টা পর্যন্ত চলে। সংঘর্ষের সময় প্রচুর ককটেলের বিস্ফোরণ ঘটানো হয়। দোকান-পাট, বাসা বাড়িতে হামলা ও ভাংচুর চালানো হয়। ওই সংঘর্ষে কমপক্ষে ৩০ জন আহত হয়েছে।

সকালে শহরের বাসস্টান্ড ও চাঁদপুর-কুমিল্লা মহাসড়কের বাবুরহাট এলাকায় টায়ারে আগুন দিয়ে সড়ক অবরোধের করে হরতাল সমর্থকরা। পরে পুলিশ গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। হরতালের সর্মথনে খন্ড খন্ড মিছিল করেছে বিএনপি ও এর অংগসংগঠন।

 

বিএনপি’র কার্যালয়ের সামনে থেকে সকাল সাড়ে ১০টার দিকে হরতালের সর্মথনে একটি মিছিল বের হয়। মিছিল থেকে কিছু পিকেটার শহরের হাকার্স মাকের্টের সামনে সংবাদপত্রের গাড়িটি ভাংচুর কওে, ককটেল বিস্ফরণ ঘটায়। পরে তারা শহরের নতুন বাজার গিয়ে মিডল্যান্ড হাসপাতাল ও প্রিমিয়ার হাসপতালে ভাংচুর চালায়। সেখানে তারা আরো ৩টি বাড়িসহ ১৫টি দোকান ভাংচুর করে া। পুলিশ ধাওয়া দিলে হরতালকারীরা পালিয়ে যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top