সকল মেনু

এবার ‘কেজিএফ ২’র রেকর্ড ভাঙল সানির ‘গদার ২’

গত ১১ আগস্ট ভারতের সাড়ে ৩ হাজার পর্দায় মুক্তি পেয়েছে সানি দেওলের সিনেমা ‘গদর ২’। অনিল শর্মা পরিচালিত এ সিনেমা মুক্তির পর বেশ কিছু রেকর্ড ভেঙে দিয়েছে। কদিন আগে আমির খান অভিনীত ‘দঙ্গল’ সিনেমার রেকর্ড ভাঙেছিলে। এবার ‘কেজিএফ ২’ এর রেকর্ড ভাঙল সিনেমাটি।

সম্প্রতি মুক্তির ১৬তম দিনে ভারতের বক্স অফিস থেকে ১২ কোটি ৫০ লাখ রুপি আয় করেছে ‘গদার ২’। এখন পর্যন্ত এই ছবির মোট আয় ৪৩৮ কোটি ৭০ লাখ রুপি।

অন্যদিকে ‘কেজিএফ ২’-এর হিন্দি সংস্করণের মোট আয় ৪৩৪ কোটি ৭০ লাখ রুপি। বক্স অফিস বিশ্লেষকেরা মনে করছেন, কেবল ‘কেজিএফ ২’ নয়, আরও অনেক রেকর্ডও ভাঙবে সানি দেওল অভিনীত সিনেমাটি।

ভারতে আয়ের নিরিখে ‘গদার ২’-এর অবস্থান এখন তৃতীয়। ভারতের বক্স অফিস থেকে ‘গদার ২’-এর থেকে বেশি আয় করেছে কেবল ‘পাঠান’ ও ‘দঙ্গল’ সিনেমা দুটি। ভারত ও সারা দুনিয়ার বক্স অফিসের হিসাব করলে ‘গদার ২’ আছে ১০-এ। সারা দুনিয়া থেকে এ পর্যন্ত ৫৭৭ কোটি ৬৭ লাখ রুপি আয় করেছে সিনেমাটি।

আমিশা প্যাটেল ও সানি দেওল অভিনীত সিনেমা ‘গদর: এক প্রেম কথা’। ২২ বছর আগে মুক্তি পায় অনিল শর্মা পরিচালিত এই সিনেমা। বলিউডের ইতিহাসে সবচেয়ে হিট সিনেমাগুলোর অন্যতম এটি। দীর্ঘ বিরতির পর নির্মিত হয়েছে ‘গদর টু’।

জি স্টুডিও প্রযোজিত এ সিনেমার মূল চরিত্রে অভিনয় করেছেন সানি দেওল ও আমিশা প্যাটেল। ৮০ কোটি রুপি বাজেটের এ সিনেমায় আরো অভিনয় করেছেন-গৌরব চোপড়া, লাভ সিনহা, মীর সরওয়ার, রোহিত চৌধুরী প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top