সকল মেনু

চাঁদপুরে রুপালী ব্যাংকের তিন কর্মকর্তার জেল জরিমানা

download নিজস্ব বার্তা পরিবেশক, চাঁদপুর: চাঁদপুরে রুপালী ব্যাংক লিমিটেড এর ৩ কর্মকর্তাকে বিভিন্ন মেয়াদে সশ্রম কারাদন্ড ও জরিমানার আদেশ দিয়েছে আদালত। বৃহস্পতিবার দুপুর ১টায় চাঁদপুরের অতিরিক্ত দায়রা ও স্পেশাল জজ(২) মাহাবুবুর রহমান এ রায় দেন। জাপ্রাপ্তরা হলেন, রুপালী ব্যাংক হাজীগঞ্জ শাখার কর্মকর্তা (ক্যাশ) মো. আবুল বাসার ভূঁইয়া (৬০) পিতা- সৈয়দ আলী ভূঁইয়া, গ্রাম-ওড়পুর, উপজেলা-হাজীগঞ্জ, জেলা- চাঁদপুর। সাবেক ম্যানেজার (বর্তমানে প্রিন্সিপাল অফিসার, আঞ্চলিক কার্যালয় কুমিল্লা, ইয়াকুব আলী (৫৫), পিতা- মৃত-আবদূল গনি, নাসিরকোর্ট, উপজেলা-হাজীগঞ্জ, জেলা- চাঁদপুর এবং প্রিন্সিপল অফিসার হাজীগঞ্জ শাখা শহীদুল ইসলাম (৫৫) পিতা-মৃত মুর্তজ আলী প্রধানিয়া, গ্রাম বুরগী, উপজেলা-কচুয়া, জেলা চাঁদপুর। আবুল বাসার ভঁইয়াকে ৪০৯ ধারায় ১০ বছর সশ্রম কারাদন্ড ও ১৯৪৭ সালের দূর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় ৭বছর সশ্রম কারাদন্ড ও ৫লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো ২বছর কারাদন্ড দেয়া হয়। এছাড়া বাকী দুজন ইয়াকুব আলী ও শহীদুল ইসলাম কে ৪০৯ ধারায় ১০ বছর সশ্রম কারাদন্ড ও ১৯৪৭ সালের দূর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় ৭বছর সশ্রম কারাদন্ড ও ২লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো ১বছর কারাদন্ড দেয়া মামলার এজহারে জানা যায়, গত ১০-০৬-২০০৯ ইং তারিখে রুপালী ব্যাংক লিমিটেড হাজীগঞ্জ শাখার ডোø্ট রক্ষিত টাকা ১১-০৬-২০০৯তারিখে সকালে আঞ্চলিক নিরীক্ষা দলের দু’ কর্মকর্তা তিন আসামির সামনে গণনা করেন। কিন্তু গণনায় ৩৮লাখ ৩৪হাজার ৯শ ২৭টাকার স্থলে মোট ১৬ লাখ ৭হাজার ৩শ ২৭টাকা পাওয়া যায়। বাকী ২২লাখ ২৭হাজার ৬শ টাকা তারা আত্মসাত করে। অর্থ আত্মসাতের অভিযোগ সাজাপ্রাপ্তদের বিরুদ্ধে রুপালী ব্যাংক লি: আঞ্চলিক কার্যালয় কুমিল্লা এর উপ-মহাব্যবস্থাপক সাইদ আহমেদ চৌধুরী মামলা দায়ের করেন। তদন্ত শেষে মামলার স্বাক্ষী উপ-মহাব্যবস্থাপক সাইদ আহমেদ চৌধুরী ও তদন্ত কর্মকর্তা ফজলুল হকসহ মোট ৮জনের স্বাক্ষগ্রহণ শেষে এ আদেশ দেয় আদালত।

 

মামলা পরিচালনা করেন দুর্নীতি দমন কমিশনের পিপি জনাব আী নেওয়াজ মজুমদার। আসামী পক্ষে ছিলেন এডভোকেট কাজী হাবিবুর রহমান, ইকবাল বিন বাশার, সেলিম আকবর ও জাহাঙ্গীর হোসেন খান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top