সকল মেনু

উপাচার্য পদত্যাগ না করলে নভেম্বর থেকে ধর্মঘট

xju-0020131023223813.jpg.pagespeed.ic.khihr5vRdd  ক্যাম্পাস প্রতিনিধি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, ২৪ অক্টোবর:  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের দাবিতে ৩০ অক্টোবর পর্যন্ত কর্মবিরতি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে শিক্ষক সমিতি। এর মধ্যে উপাচার্য পদত্যাগ না করলে আগামী ১ নভেম্বর থেকে তারা সর্বাত্মক ধর্মঘট শুরু করবে বলে জানা গেছে। পাশাপাশি মঙ্গলবার দেওয়া অব্যাহতির আদেশ স্থগিত করে দুই প্রভোস্টকে নিজ নিজ দায়িত্বে বহাল রাখার দাবি জানিয়েছে সমিতি। বুধবার শিক্ষক সমিতির সাধারণ সভা শেষে সমিতির সাধারণ সম্পাদক মো. শরীফ উদ্দিন এ কথা জানান। বুধবার দুপুর ১২টা থেকে সাড়ে তিনটা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে ওই সভা হয়। সিদ্ধান্ত নেয়া হয়, ক্লাস-পরীক্ষা এবং প্রশাসনিক কাজ কর্মবিরতির আওতাধীন থাকবে। সভায় দুজন শিক্ষককে লাঞ্ছনার অভিযোগ এনে উপাচার্যের বিচার দাবি করা হয়। একই সঙ্গে ৯ অক্টোবর শিক্ষকদের ওপর হামলার সঙ্গে জড়িত ছাত্রলীগের নেতা-কর্মীদের বিশ্ববিদ্যালয়ের বিধি অনুযায়ী রাষ্ট্রীয় আইনে বিচার দাবি করেন সমিতির নেতারা। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ে চলমান সংকটের মধ্যে ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন তাঁরা।

বুধবার যৌথভাবে শিক্ষক সমিতি ও সাধারণ শিক্ষক ফোরামের ব্যানারে কর্মবিরতি পালন করেন শিক্ষকেরা। এর আগে মঙ্গলবার ফোরামের সাধারণ সভায় শিক্ষক সমিতির সঙ্গে যৌথভাবে কর্মবিরতি পালনের সিদ্ধান্ত নেওয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top