সকল মেনু

অনড় ১৪ দল নির্বাচনকালীন সরকার প্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনায়

x14-dol-pic20131023201243.jpg.pagespeed.ic.SY8wCadMyH (1) নিজস্ব প্রতিবেদক, ঢাকা ২৪ অক্টোবর:  সংবিধান অনুযায়ী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নির্বাচনকালীন সরকারের প্রধান হিসেবে রাখার বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নিয়েছে ১৪ দল। বুধবার রাতে ১৪ দলের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠকে জোট নেতারা এ বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নেন। বৈঠক শেষে ১৪ দল মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম সাংবাদিকদের বলেন, সংবিধান অনুযায়ী আগামী সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়া এবং সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রী নির্বাচনকালীন সরকার প্রধান হওয়ার বিষয়ে ১৪ দল সমর্থন করেছে। বৈঠক শেষে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সৈয়দ আশরাফুল ইসলাম, রাশেদ খান মেনন, আনিসুর রহমান মল্লিক, নুরুর রহমান সেলিম, মৃণাল কান্তি দাস প্রমুখ। এছাড়া বৈঠক শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম সাংবাদিকদের জানান, প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা চলছে। আলোচনা শেষ হলেই বিরোধী দল বিএনপিকে চিঠি দেওয়া হবে। বৈঠক সূত্রে আরও জানা যায়, নির্বাচনকালীন সরকার পদ্ধতি নিয়ে প্রধানমন্ত্রী দু-একদিনের মধ্যে বিরোধী দলীয় নেতা ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে ফোন করবেন। ১৪ দলের শরিক এক নেতাকে বিষয়টি নিশ্চিত করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। এছাড়া বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী নির্বাচন অনুষ্ঠানে সংবিধান অনুযায়ীই হবে বলে আশ্বস্ত করেন।

বৈঠকে আগামী সংসদ নির্বাচনে ১৪ দলের মনোনয়ন প্রত্যাশীদের মাঠে থেকে নির্বাচনী প্রচার শুরু করারও নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া বিরোধী দলের সহিংসতা ও অপতৎপরতা রোধে নেতাকর্মীদের সজাগ থাকতেও নির্দেশ দেয়া হয়েছে।
বৈঠকের সূচনা বক্তব্যে প্রধানমন্ত্রী ও ১৪ দলীয় নেত্রী শেখ হাসিনা বিরোধী দল বিএনপির প্রতি অভিযোগ করে বলেন, তারা আলোচনায় আন্তরিক নয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top