সকল মেনু

বিএনপি নেতা জাহাঙ্গির আলম প্রধান গ্রেফতার ,পাঁচ দারোগা একদিনে বদলি

grgter3_1556 নিজস্ব বার্তা পরিবেশক, চাঁদপুর:  চাঁদপুরের কচুয়া উপজেলা বিএনপি’র সহ-সভাপতি, সাবেক ইউপি চেয়ারম্যান জাহাঙ্গির আলম প্রধানকে মঙ্গলবার সকালে চাঁদপুর জেল গেট থেকে তৃতীয়বারের মত গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। গত এক মাসের মধ্যে তিনবার জামিন নিয়ে জেল থেকে বেরুবার সাথে সাথে তাকে জেল গেটে আবারো গ্রেফতার করে ডিবি পুলিশ। মঙ্গলবার সকাল সোয়া ন’টার দিকে জাহাঙ্গির চাঁদপুর জেলা কারাগার থেকে বেরিয়ে গেটে আসার সাথে সাথে ডিবি পুলিশ পুনরায় তাকে গ্রেফতার করে। জাহাঙ্গিরকে নতুন কোন মামলায় গ্রেফতার করা হয়েছে তা বলতে পারেনি ডিবি পুলিশ। তারা শুধু বলেছে উপরের নির্দেশ আছে। গ্রেফতারের পর পর তাকে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। জাহাঙ্গিরের বিরুদ্ধে গত ৫ বছরে কচুয়া থানায় ২৪ টি মামলা দায়ের করা হয়েছে।

এদিকে গত শনিবার কচুয়ায় ডাকা বিএনপির সকাল-সন্ধ্যা হরতালের পর সোমবার রাতে কচুয়া থানার তিন সাব-ইন্সপেক্টর, ২ সহকারি সাব ইন্সপেক্টর ও এক কনষ্টেবলকে একযোগে বদলি করা হয়েছে। একযোগে এক থানার এত কর্মকর্তাকে কেন বদলি করা হল – এমন প্রশ্নের যুক্তিযুক্ত কোন জবাব দিতে পারেনি চাঁদপুরের পুলিশ প্রশাসন। তবে একটি সূত্র জানিয়েছে, হরতালের দিন বিকেলে কচুয়ার সংসদ সদস্য ও স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর কচুয়া থানা পরিদর্শন করেন। তিনি তখন থানায় ডিসি, এসপি, ওসি ও টিএনওকে নিয়ে সভা করেন। সেই সভায় কচুয়া পুলিশের দায়িত্ব পালন বিষয়ে অসন্তোষ প্রকাশ করেন। এরই প্রেক্ষিতে ৫ পুলিশ কর্মকর্তা ও এক কনষ্টেবলকে একযোগে বদলি করা হয়েছে। আবার অন্য একটি সূত্র জানায় সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ও বিএনপি নেতা আ ন ম এহসানুল হক মিলনের বিরুদ্ধে হরতালের প্রেক্ষিতে তিন মামলা দায়েরের আগেই ওই মামলাসমূহের তথ্য ফাঁস হয়ে যাওয়ায় এসব পুলিশ সদস্যকে বদলি করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top