সকল মেনু

সংখ্যালঘুদের উপর দুবৃত্তদের হামলা,রাধা গোবিন্দ মন্দির ও প্রতিমা ভাংচুর,আহত ২

pujapfNVN.jpg দিলীপ গৌর,সিরাজগঞ্জ প্রতিনিধি,২০অক্টোবর:  সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার ভদ্রঘাট ইউনিয়নরে হালদারপাড়ায় সংখ্যালঘু পরিবারের উপর হামলা করে রাধা গোবিন্দ মন্দির ও প্রতিমা ভাংচুর করেছে দুবৃত্তরা। এসম তাদের আঘাতে আহত হয় ২জন এর মধ্যে একজনের অবস্থা আশংকা জনক। প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায় লক্ষী প্রতিমা বিসর্জনকে কেন্দ্রকরে ভদ্রঘাট হালদার পাড়ার হিন্দু সম্প্রদায়ের লোকজনের সাথে শনিবার সন্ধ্যায় এলাকার বখাটে যুবকদের বাকবিতন্দ হয়। এরই রেশ ধরে রাত্রি ৯টার দিকে একদল যুবক হালদারপাড়া রাধাগোবিন্দ মন্দিরে হামলা চালিয়ে মন্দির ও দু’টি প্রতিমা ভাংচুর করে সেখান থেকে বের হয়ে তারা হালদারপাড়া বিভিন্ন সংখ্যালঘু পরিবারের বাড়িঘড়ে হামলা চালায় মারধর করে এবং বাড়িতে রাখা দেবদেবতার ছবি ভাংচুর করে এবং গীতা বই ছিরে ফেলেদেয়। তাদের আঘাতে আহত হয় ৯০বছরের বৃদ্ধা বুজুবালা রাজবংশী এবং তার নাতি অখিল রাজবংশী । অখিল কে আশংকাজনক অবস্থায় সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কামারখন্দ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মেহেদী হাসান জানিয়েছেন দোষীদের ৮ ঘন্টার মধ্যে গ্রেফতার করা হবে তবে এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি।

এই ঘটনায় ভদ্রঘাটের সংলঘু পরিবার নিরাপদহিনতা ভোগকরছেন। রাতেই জেলা পূজাউদযাপন পরিষদের সাধারন সম্পাদক সন্তোষ কুমার কানু, শহর পূজাউদযাপন পরিষদের সহ-সাধারন সম্পাদক দিলীপ গৌর,সদর থানা ছাত্রযুব ঐক্যপরিষদের সভাপতি রিংকু কুন্ডু,শহর ছাত্রযুব ঐক্যপরিষদের সাধারন সম্পাদক শাওন পাল ঘটনা স্থল পরিদর্শন করে এর সাথে জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top