সকল মেনু

সাড়ে তিন লাখ টাকার কারেন্ট জালসহ ২১ জেলেকে আটক

Chandpur,01নিজস্ব বার্তা পরিবেশক, চাঁদপুর।-শনিবার সকালে কোষ্টগর্ডের সদস্যরা চাঁদপুরের মেঘনা নদীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে সাড়ে চারশ’ কেজি মা ইলিশ , তিন লাখ মিটার কারেন্ট জালসহ ৭ জেলেকে আটক করেছে। অন্যদিকে জাটকা নিধন বিরোধী টাক্সফোর্স মেঘনায় অভিযান চালিয়ে ২৩৫ কেজি মা ইলিশ, ৫০ হাজার মিটার কারেন্টজালসহ ১৪ জেলেকে আটক করেছে। আটককৃত মাছ ও জাল জেলা মৎস্য বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। এর আগে শুক্রবার কোষ্টগার্ড মেঘনা নদী থেকে ২৫০ কেজি ইলিশ ও আরো তিন লাখ টন কারেন্টজাল আটক করে। আটকৃত ২১ জেলের মধ্যে ১৭ জনকে চারদিন করে, ২ জনকে ১০ দিন করে জেল এবং বাকি দুজনকে জরিমানা করা হয়েছে।

নদীতে এই অভিযান অব্যাহত রাখলেও কোষ্টগার্ড ও টাক্সফোর্সের চোখ ফাঁকি দিয়ে দেদারছে নদীতে ডিমওয়ালা মাছ শিকার করা হচ্ছে। চাঁদপুরের হরিণা ফেরিঘাট, সাখুয়া ও হাইমচরে এসব মাছ ৮০০ থেকে ১০০০ টাকা হালিতে বিক্রি হচ্ছে। চাঁদপুর সদর উপজেলা মৎস্যকর্মকর্তাও বেশ কিছু মাছ আটক করে গোপনে তা বিক্রি করে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top