সকল মেনু

এশিয়ান কাপ বাছাইয়ে বাংলাদেশের গ্রুপে যারা

২০২৪ সালে কাতারে অনুষ্ঠিত হবে এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের আসর। যেখানে অংশগ্রহণের জন্য বাছাইপর্বে খেলবে বাংলাদেশ দল। বাছাই পর্বে থাইল্যান্ড, মালয়েশিয়ার মতো শক্তিশালী দল পেয়েছে বাংলাদেশ। ‘এইচ’ গ্রুপে বাকি একটি দল ফিলিপাইন।

আগামী ৪ থেকে ১২ সেপ্টেম্বর হবে বাছাই পর্বের ম্যাচ। ‘এইচ’ গ্রুপের সবগুলো ম্যাচই হবে থাইল্যান্ডে।

বৃহস্পতিবার মালয়েশিয়ার কুয়ালালামপুরে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) হাউসে এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের বাছাইয়ের ড্র অনুষ্ঠিত হয়েছে। ৪৩ দলের মধ্যে ‘এ’ থেকে ‘জে’ পর্যন্ত এই দশ গ্রুপে আছে চারটি করে দল। আর ‘কে’ গ্রুপে আছে তিন দল।

প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়ন সৌদি আরবের সঙ্গে ‘জে’ গ্রুপে আছে কম্বোডিয়া, লেবানন ও মঙ্গোলিয়া। ভারত ও মালদ্বীপ খেলবে ‘জি’ গ্রুপে আমিরাত ও চীনের সঙ্গে। স্বাগতিক হিসেবে মূলপর্বে সরাসরি খেলবে কাতার। বাছাইয়ে গ্রুপ সেরা ১১ দল ও সেরা ৪ রানার্সআপ মিলিয়ে মোট ১৬ দল পাবে চূড়ান্ত পর্বে খেলার টিকেট।

২০২৪ সালের প্যারিস অলিম্পিকসের ফুটবল ইভেন্টের বাছাই হিসেবেও এই প্রতিযোগিতা বিবেচিত হবে। সেরা তিন দল পাবে অলিম্পিকসে খেলার টিকেট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top