সকল মেনু

মার্কিন ভিসা নীতি আগামী নির্বাচনে সহায়ক ভূমিকা রাখবে: আমির খসরু

মার্কিন ভিসা নীতি আগামী নির্বাচন সুষ্ঠু করতে সহায়ক ভূমিকা রাখবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। বৃহস্পতিবার ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, সুষ্ঠু নির্বাচন নিয়ে আন্তর্জাতিক সম্প্রদায় যে উদ্বিগ্ন তারই প্রতিফলন এই মার্কিন ভিসা নিষেধাজ্ঞা। যারা ভোট চুরির সঙ্গে সরাসরি ও পরোক্ষভাবে জড়িত, তাদের সবার জন্যই এটা প্রযোজ্য।

যুক্তরাষ্ট্রের এই বার্তা আওয়ামী লীগ না বুঝলে তাদের ভবিষ্যৎ নিয়ে ভাবতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

তিনি আরও বলেন, সারাদেশে সভা-সমাবেশে বাধা দিচ্ছে সরকার। সেই সঙ্গে ভোট চুরির প্রক্রিয়াও অব্যাহত রেখেছে। গাজীপুর সিটি নির্বাচনের দিকে চোখ রাখলে তার প্রমাণ পাওয়া যায়। সেখানে ভোটের গণতান্ত্রিক পরিবেশ নেই। নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ড না থাকায় সাবেক মেয়রকে ভোট করতে দেয়নি সরকার।

এর আগে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে বৈঠক করেন বিএনপির প্রতিনিধি দল। দলটির প্রতিনিধি হিসেবে বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ।

এ সময় মার্কিন দূতাবাসের পলিটিক্যাল অ্যান্ড ইকোনমিক কাউন্সিলর স্কট ব্র্যান্ডনও উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top