সকল মেনু

নির্বাচন হবে স্বাধীন কর্তৃত্বপূর্ণ নির্বাচন কমিশনের আওতায়

কামাল হোসেন মাসুদ, নোয়াখালী প্রতিনিধি.

Noakhali News(1)pic 18.10.2013বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের এমপি শুক্রবার তাঁর নির্বাচনি এলাকায় অশ্বদিয়া ইউনিয়নে এক পথসভায় প্রধান অতিথি হিসেবে বলেন, আগামী দশম জাতীয় সংসদ নির্বাচন হবে স্বাধীন কর্তৃত্বপূর্ণ নির্বাচন কমিশনের আওতায়। কোন রাজনৈতিক কর্তৃত্বপূর্ণ দলীয় সরকারের আওতায় নয়। যারা বলছে দলীয় সরকারের আওতায় নির্বাচন হবে তারা ঘোরের মধ্যে থেকে প্রলাপ করছে।

মন্ত্রী গত সাড়ে চার বছরে বর্তমান আওয়ামী লীগ ক্ষমতাসীন দলের উন্নয়নের ফিরিস্তি তুলে ধরে বলেন আওয়ামী লীগ সরকার যে উন্নয়ন করেছে দেশে গত ২০ বছরেও এ উন্নয়ন হয়নি। জাতীয় উন্নয়নে অতীতের সকল রেকড ভঙ্গ করেছে বর্তমান সরকার, যা দেশ ও দেশের বাহিরের আন্তর্জাতিক নেতৃবৃন্দও স্বীকার করেন। তিনি বলেন তাঁর মন্ত্রীত্ব থাকাকালীন বর্তমান অর্থ বছরে বৃহত্তর নোয়াখালীর পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্পের জিএনপি আওতায় ৪৫০ কোটি টাকা বরাদ্ধ হয়েছে যা বাংলাদেশের আর কোন জেলার জন্য বরাদ্ধ দেওয়া হয়নি। বাংলাদেশের অর্থনীতি স্থিতিশীল রয়েছে। দারিদ্র বিমোচন ২৬ শতাংশে কমিয়ে আনা হয়েছে, যা ভারতের চেয়েও কম। নোয়াখালীর সদর উপজেলার অশ্বদিয়া ইউনিয়নে এক পথসভায় প্রধান অতিথি হিসেবে যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন।

এর আগে যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের ওই ইউনিয়নে নোয়াখালী খালের ওপর সড়ক ও জনপথ অধিদপ্তরের বাস্তবায়নে প্রায় ৮ কোটি টাকা ব্যায়ে সোনাপুর-কবিরহাট-কোম্পানীগঞ্জ বসুরহাট-দাগনভূঁঞা সড়ক জেড-১৪৪১ এর ৩ কিলোমিটারের ৩/১নং গ্যাপে ৫০ দশমিক ১২ মিটার অশ্বদিয়া সেতু নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন কালে যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন।

ভিত্তি প্রস্তর ও পথসভায় অশ্বদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গোলাম হোসেন বাবলুর সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার আনিসুর রহমান পিপিএম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল মমিন বিএসসি, নোয়াখালী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এড. শিহাব উদ্দিন শাহিন, সড়ক ও জনপথের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মফিজুর রহমান, তত্বাবধায়ক প্রকৌশলী আবদুস ছবুর, নির্বাহী প্রকৌশলী আবু হেনা মো. তারেক ইকবাল, সুবর্ণচর উপজেলা নির্বাহী কর্মকর্তা খালিদ মেহেদি হাসান, অশ্বদিয়া ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মহি উদ্দিন বাবুসহ অন্যান্য নেতৃবৃন্দ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top