সকল মেনু

দিনাজপুর-ঢাকা ট্রেন যোগাযোগ বিচ্ছিন্ন

দিনাজপুর, ১৭ অক্টোবর : দিনাজপুর-ঢাকা ট্রেন যোগাযোগ বিচ্ছিন্ন অবস্থায় রয়েছে। একটি পুরাতন ব্রীজ ভেঙ্গে পড়ার কারণে পবিত্র ঈদ উল- আযহার আগের দিন ১৫ অক্টোবর 45490মধ্যরাত থেকেই দিনাজপুর টু ঢাকা সকল রুটের ট্রেন ট্রেন চলাচল বিচ্ছিন্ন হয়ে গেছে। জানা গেছে, গত মঙ্গলবার কুরবানী ঈদের একদিন আগে দিনাজপুর জেলার চিরিরবন্দর মনমথপুর স্টেশনের তিলাই নদীর ব্রীজ মাটিতে দেবে পানিতে ডুবে যায়। যার ফলে দিনাজপুর থেকে ছেড়ে যাওয়া ঢাকা কিংবা ঢাকা থেকে ছেড়ে আসা কোন ট্রেন চলাচল সম্ভব হচ্ছে না। যার ফলে উত্তরাঞ্চলের মানুষের ভোগান্তি বাড়বে।  সেই সাথে রেলওয়ের কর্তাবাবুরা ঈদের ছুটিতে থাকায় কবে স্বাভাবিক হবে ট্রেন চলাচল সেটাইও অনিশ্চিত হয়ে পড়েছে। তবে কর্তৃপক্ষ বলছে আজ বৃহস্পতিবার রাতেই ট্রেন চলাচল স্বাভাবিক হতে পারে।

খোঁজ নিয়ে জানা গেছে, বিভাগীয় প্রকৌশলী ব্রীজ, পাকশীর সহায়তায় ব্রীজ মেরামতের কাজ চলছে তবে ধীর গতিতে। কারণ লেবার সঙ্কট। এদিকে দিনাজপুর রেলওয়ে স্টেশন মাস্টার সুনীল কুমার বর্মন, স্টেশন সুপারিনেটেনডেন্ট গোলাম মোস্তফা তাদেরকে দফতরে পাওয়া না গেলেও ট্রেনের এই ভয়াল অবস্থা কখন নিরসন হবে মুঠোফোনে প্রশ্ন করা হলে তারা জানান, কর্তৃপক্ষের আদেশ ছাড়া ট্রেন চলাচল কবে স্বাভাবিক হবে তা বলা সম্ভব নয়।
এদিকে স্টেশন প্লার্টফর্মের ট্রেনের যাত্রীদের কাছে জানা যায়, তারা কেউ পঞ্চগড়, ঠাকুরগাঁও, পীরগঞ্জ, পার্বতীপুর, লালমনিরহাট, গাইবান্ধা, রাজশাহী বিভিন্ন রুটে গরীব ও সাধারণ মানুষ কোরবানির মাংস দিনাজপুর নিতে আসে। এখন তারা কিভাবে বাড়ি যাবে সেটাই চিন্তার বিষয়। অনেকে সাধারণ মানুষ কোরবানির মাংস বিক্রি করে দিয়েছেন। সবার চোখ এখন ট্রেনের দিকে। কখন হবে ট্রেন চলাচল স্বাভাবিক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top