সকল মেনু

সঙ্গীত দুনিয়ায় ইউটিউব, মিউজিক অ্যাওয়ার্ড নভেম্বরে

শুধু ভিডিও শেয়ারিংয়ের জগত্ থেকে বেরিয়ে ইউটিউব এখন প্রবেশ করছে পুরোদস্তুর সঙ্গীত দুনিয়ায়। আসছে ৩ নভেম্বর তারা প্রথমবারের মতো আয়োজন করতে youtubemusicawards_ict-newsযাচ্ছে ‘ইউটিউব মিউজিক অ্যাওয়ার্ড’। তবে গতানুগতিক ধারার হবে না এ অ্যাওয়ার্ড আয়োজনটি। ভিন্নতা থাকবে এখানে। সঙ্গীত দুনিয়ার ব্যবসায়িকভাবে সফল শিল্পীদের পুরস্কৃত করা হবে না আয়োজনে। এ আয়োজনে পুরস্কৃত শুধু তারাই হবেন, যাদের থাকবে অনেক ইউটিউব হিট।

প্রথম ইউটিউব মিউজিক অ্যাওয়ার্ডের ভেনু হিসেবে ধরা হয়েছে নিউইয়র্ক সিটিকে। দর্শক-শ্রোতাদের ভোট ও ইউটিউব হিটের ওপর নির্ভর করেই এ অ্যাওয়ার্ড আয়োজনে নির্বাচন করা হবে বিভিন্ন ক্যাটাগরির বিজয়ীদের নাম। ১৭ অক্টোবর ইউটিউবে প্রকাশ করা হবে প্রথম ইউটিউব মিউজিক অ্যাওয়ার্ডে মনোনীতদের তালিকা। সে সময়ই প্রকাশ করা হবে এর ভোটিং ডিটেইলও।
সম্প্রতি ইউটিউবে পোস্ট করা হয় ইউটিউব মিউজিক অ্যাওয়ার্ডের জন্য তৈরি একটি ভিডিও; যেখানে জানানো হয় এ আয়োজনের প্রাথমিক পরিকল্পনা ও এর দিনক্ষণ প্রসঙ্গে। প্রথম ইউটিউব মিউজিক অ্যাওয়ার্ড আয়োজনটির পরিচালনার দায়িত্বে রয়েছেন মার্কিন অভিনেতা, নির্দেশক ও স্ক্রিপ্ট রাইটার স্পাইক জোনজ। সম্প্রতি ইউটিউবের পক্ষ থেকে জানানো হয়, তাদের এ আয়োজনে ইউটিউবে হিট তারকাদের পুরস্কৃত করা হলেও, অনুষ্ঠানে অংশ নেবেন সব হালের ক্রেজ। অ্যাওয়ার্ড দেয়ার পাশাপাশি চোখ ধাঁধানো পারফরম্যান্সে মঞ্চ কাঁপাবেন লেডি গাগা, এমিনেম, আর্কেড ফায়ারসহ আরো অনেকে। ধারণা করা হচ্ছে, যেহেতু ইউটিউব বিশ্বের জনপ্রিয় সব ইউটিউব তারকাদের নিয়ে এ আয়োজনটি করতে যাচ্ছে, সেহেতু এ আয়োজনের বড় একটা অংশজুড়ে থাকবে র্যাপার ‘সাই’য়ের উপস্থিতি।

তাছাড়া মস্কো, সিউল ও লন্ডন থেকেও এ আয়োজনে অংশ নিতে নিউইয়র্কে আসবেন অনেক ইউটিউব হিট তারকা। নভেম্বরে এ আয়োজনটি সরাসরি ইউটিউবে দেখা যাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top