সকল মেনু

আগামী জাতীয় সংসদ নির্বাচন বর্তমান সরকারের অধীনেই অনুষ্ঠিত হবে

শাহ মোহাম্মদ মাকসুদুল আলম, চাঁদপুরঃ

images (1)

আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ্ট্রমন্ত্রী ডা: দীপু মনি এমপি বলেছেন, সংবিধানের আওতায় সুষ্ঠু নির্বাচনের স্বার্থে প্রধান দু’দলের মধ্যে সংলাপের সুযোগ আছে। জনগণের স্বার্থে সে সুযোগ সকলেরই গ্রহণ করা উচিৎ। তিনি রবিবার সকালে চাঁদপুর সার্কিট হাউজ মিলনায়তনে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বিশ্বের অন্যান্য সংসদীয় পদ্ধতির সরকার ব্যবস্থার মত বাংলাদেশেরও আগামী জাতীয় সংসদ নির্বাচন বর্তমান সরকারের অধীনেই অনুষ্ঠিত হবে। সেই নির্বাচন যাতে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করা যায় সেসব বিষয় নিয়ে বিরোধী দলীয় সাথে আলোচনা হতে পারে। আলটিমেটাম না দিয়ে বা হুমকি ধমকি না দিয়ে নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে অনুষ্ঠানের জন্য বিরোধীদলের প্রতি আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, বর্তমান সংসদের মেয়াদ রয়েছে আগামী জানুয়ারির শেষ পর্যন্ত। নির্বাচন কমিশন নির্বাচনের তফসিল ঘোষণা করলে সংসদ স্থগিত হয়ে যাবে। বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে যদি আবারো আ’লীগ তথা মহাজোট আবারো জনগণের রায় নিয়ে সরকার গঠন করতে পারে তাহলে ক্ষমতা বর্তমান সরকারের হাতেই থাকবে। আর যদি বিরোধী দল জনগণের রায় নিয়ে ক্ষমতায় আসতে পারে তাহলে বর্তমান প্রধানমন্ত্রী নতুন সংসদ নেতার হাতে ক্ষমতা হস্তান্তর করবেন।

মন্ত্রী আরো বলেন, গত ৫ বছরে দেশে ৬ হাজার নির্বাচনে ৬৪ হাজার ব্যক্তি নির্বাচিত হয়েছে। প্রতিটি নির্বাচন অবাধ নিরপেক্ষ হয়েছে। আমাদের নির্বাচন কমিশন বর্তমানে সম্পূর্ণ স্বাধীন ও শক্তিশালী। আর তার প্রমাণ দিয়েছে প্রতিটি নির্বাচনে। অতএব আমরা বিশ্বাস করি আগামী নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। এবং সংবিধানের আওয়াতার মধ্যে সে নির্বাচনে সকলে অংশ গ্রহণ করে গণতন্ত্রের অগ্রযাত্রাকে অব্যাহত রাখবো।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ ইসমাইল হোসেন, পুলিশ সুপার মোঃ আমির জাফর, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শাহ মোহাম্মদ মাকসুদুল আলম, সাধারণ সম্পাদক শরীফ চৌধুরী, জেলা আ’লীগের সহ-সভাপতি আলহাজ ওসমান গণি পাটওয়ারীসহ চাঁদপুরের সর্বস্তরের গণমাধ্যম কর্মী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top