সকল মেনু

নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর আদর্শ পৌঁছে দিতে হবে

স্থানীয় সরকার মন্ত্রী

হটনিউজ ডেস্ক: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজন্ম স্বপ্ন ছিল সুখি ও সমৃদ্ধশালী বাংলাদেশ প্রতিষ্ঠা করা। তিনি চেয়েছিলেন বাংলার দুঃখি মানুষের মুখে হাসি ফোটাতে। একটি সুখি ও সমৃদ্ধশালী দেশ গড়ার জন্যই আজীবন সংগ্রাম করেছেন তিনি।

রবিবার (১৯ মার্চ) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মোৎসব ও জাতীয় শিশু দিবস উপলক্ষে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে ভালোভাবে জানলে আর ভালোবাসলেই নতুন প্রজন্ম বাংলাদেশকে ভালোবাসবে অথচ দুর্ভাগ্যের বিষয় এক সময় এই মহান নেতাকে ইতিহাসের পাতা থেকে মুছে ফেলতে চেয়েছিল সামরিক শাসকরা ও বিএনপি সরকার।

বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতার স্বপ্ন দেখিয়েছেন উল্লেখ করে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, আজকে তোমদেরও স্বপ্ন দেখতে হবে উন্নত ও স্মার্ট বাংলাদেশের। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে রকম ডিজিটাল বাংলাদেশ ও স্বল্পন্নোত দেশের স্বপ্ন বাস্তবায়িত করেছেন তেমনি মেধা ও যোগ্যতা দিয়ে তোমাদেরও ২০৪১ সালের মধ্যে উন্নত দেশের কাতারে যেতে হবে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশু কিশোরদের জন্য একটি সুন্দর ভবিষ্যৎ তৈরির জন্যই সংগ্রাম করে পাকিস্তানের শোষণ বঞ্চনা থেকে আমাদের মুক্ত করেছিলেন।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, এক সময় জাতি হিসাবে আমাদের অনেকে তুচ্ছতাচ্ছিল্য করলেও আজ বদলে যাওয়া বাংলাদেশকে সবাই সমীহ করে।

এসময় মন্ত্রী বাংলাদেশে ক্ষুধা ও দারিদ্র্যের হার কমেছে উল্লেখ করে বলেন, করোনা আর ইউক্রেন যুদ্ধের কারণে আমাদের কাংখিত অগ্রগতি না হলেও আমরা দ্রুত আবার সেই ক্ষতি পুষিয়ে নেয়ার চেষ্টা করছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top