সকল মেনু

রাহুল গান্ধীর বাসায় পুলিশ

কংগ্রেসের সাধারণ সম্পাদক রাহুল গান্ধীর বাসায় গেছেন ভারতের দিল্লি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

নারীরা এখনো যৌন নিপীড়নের শিকার হচ্ছে, ‘ভারত জোড়ো যাত্রায়’ কংগ্রেস নেতার করা এমন বক্তব্যকে কেন্দ্র করে দিল্লি পুলিশ আজ রবিবার (১৯ মার্চ) তার ১২ তুঘলক রোডের বাসভবনে যান বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম।

এর আগে যৌন নিপীড়ন নিয়ে রাহুলের সঙ্গে কথা বলা নারীদের সম্বন্ধে বিস্তারিত জানতে পুলিশ গত ১৬ মার্চ কংগ্রেসের এই শীর্ষ নেতাকে নোটিশ দিয়েছিল। ওই নোটিশে যেসব নারী যৌন নিপীড়নের অভিযোগ নিয়ে রাহুলের কাছে গিয়েছিলেন, তাদের ব্যাপারে বিস্তারিত জানতে চাওয়া হয়। খবর এনডিটিভির।

এরই পরিপ্রেক্ষিতে রবিবার একদল পুলিশ রাহুলের ১২ তুঘলক লেনের বাড়িতে যান। এ খবর পেয়ে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট, রাজ্যসভার সাংসদ অভিষেক মনু সিংভি ও জয়রাম রমেশের মতো কংগ্রেসের কয়েকজন শীর্ষ নেতাও রাহুলের বাড়িতে ছুটে যান।

পুলিশ বলেছে, ‘ভারত জোড়ো যাত্রা’ চলাকালে শ্রীনগরে দেয়া এক বিবৃতিতে রাহুল বলেন, আমি শুনেছি, নারীদের ওপর এখনো যৌন নিপীড়ন চালানো হচ্ছে। এসব নারীর বিষয়ে দিল্লি পুলিশ রাহুলের কাছে বিস্তারিত তথ্য জানতে চেয়েছে, যাতে তারা আইনি পদক্ষেপ নিতে পারে।

দিল্লি পুলিশের ওই দলটি ঘণ্টাখানেকেরও বেশি সময় রাহুলের বাড়িতে অবস্থান করে। এরপর বিশেষ কমিশনার সাগরপ্রীত হুদা নেতৃত্বাধীন পুলিশের দলটি রাহুলের বাড়ি ছাড়ে। এর কিছুক্ষণ পর কংগ্রেসের সাবেক সভাপতিকেও একটি গাড়ি নিয়ে বাড়ি থেকে বের হতে দেখা যায়।

এদিকে কংগ্রেসের শীর্ষ নেতারা বলছেন, রাহুলের বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত বা অভিযোগের ভিত্তিতে নোটিশ জারির কোনো আইনি ভিত্তি নেই। এটিকে পুলিশের আরেক ধরনের হয়রানি হিসেবে দেখছে কংগ্রেস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top